The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪

ঢাকা ব্যাংকের সহায়তায় ধানের চারাসহ কৃষি উপকরণ পেলো ৪০০ কৃষক

বাকৃবি প্রতিনিধি: বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের পুনর্বাসনের অংশ হিসেবে প্রায় ৪০০ কৃষকের মাঝে ধানের চারা ও কৃষি উপকরণ বিতরণ করেছে এগ্রি স্টুডেন্টস অ্যালায়েন্স বাংলাদেশ। নোয়াখালী, ফেনী ও কুমিল্লার বিভিন্ন অঞ্চলে এই কার্যক্রম পরিচালিত হয়।

গত শনিবার নোয়াখালীর সুবর্ণচরে প্রথম ধাপে এই বিতরণ কার্যক্রম শুরু হয়। এগ্রি স্টুডেন্টস অ্যালায়েন্সের উদ্যোগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা নোয়াখালীর সুবর্ণচরে ২০০ জন, কুমিল্লার দ্বেবিদারে ৫০ জন এবং সোনাগাজীতে ৫০ জন কৃষকের মাঝে ধানের চারা ও সার বিতরণ করেন। এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ফেনীর সোনাগাজীতে ৪০ জন এবং পরশুরামে ৬০ জন কৃষককে এই সহায়তা প্রদান করেন।

এই মহৎ উদ্যোগে আর্থিক সহায়তা প্রদান করেছে ঢাকা ব্যাংক পিএলসি এবং ব্যবস্থাপনার দায়িত্বে ছিল এগ্রি স্টুডেন্টস অ্যালায়েন্স বাংলাদেশ।

ধানের চারা বিতরণের সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের অধ্যাপক শরীফ-আর-রাফি, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আতিকুর রহমান, ঢাকা ব্যাংকের সিনিয়র সহ-সভাপতি ও কৃষি ব্যাংকিং ইউনিটের প্রধান মো. কাতেবুর রহমান এবং ঢাকা ব্যাংকের রিটেল বিজনেস প্রধান এইচ এম মোস্তাফিজুর রাহামান।

ঢাকা ব্যাংকের কৃষি ব্যাংকিং ইউনিটের প্রধান মো. কাতেবুর রহমান বন্যাদুর্গত কৃষকদের সহায়তায় অংশগ্রহণ করে সন্তুষ্টি প্রকাশ করেন। তিনি বলেন, “কৃষকদের সহায়তায় গৃহীত এ উদ্যোগে সম্পৃক্ত হতে পেরে আমরা গর্বিত। ভবিষ্যতেও আমরা কৃষকদের পাশে থাকতে এবং এ ধরনের মানবিক কার্যক্রমে অংশগ্রহণ করতে প্রস্তুত।”

You might also like
Leave A Reply

Your email address will not be published.