The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করলো নিটারের শিক্ষার্থীরা

ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার)-এর অদম্য শিক্ষার্থীরা কোটা সংস্করণ ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে শান্তিপূর্ণভাবে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রকাশ করে।

আজ (১৬ই জুলাই, মঙ্গলবার) বেলা এগারোটা নাগাদ নিটারের বিভিন্ন ব্যাচের ছাত্ররা ছাত্র হোস্টেল, বর্ধিত ভবন-১ হতে বিক্ষোভ মিছিল শুরু করে। শিক্ষার্থীরা নয়ারহাট এলাকায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এর কিছুক্ষণের মধ্যেই নিটারের ছাত্রী হোস্টেল থেকে “কোটা না মেধা? মেধা মেধা! এবারের সংগ্রাম, অধিকার আদায়ের সংগ্রাম, সারা বাংলা খবর দে, কোটা প্রথার কবর দে!” ইত্যাদি স্লোগানে ছাত্রীদের বিক্ষোভ মিছিল শুরু হয়। পরবর্তীতে ছাত্রীরাও সড়ক অবরোধে সক্রিয় অংশগ্রহণ করেন।

নিটারের এক শিক্ষার্থী বিক্ষোভ প্রকাশ করে বলেন, “হে সোনার বাংলা, অধিকার চেয়েছিলাম! এর পরিবর্তে রাজপথ আজ রক্তাক্ত। কোটা সংস্করণের শান্তিপূর্ণ আন্দোলনে শিরদাঁড়াহীনদের বিরুদ্ধে ছাত্রসমাজ জেগেছে, দমিয়ে রাখতে পারবে না। কয়জন মা-বাবার বুক খালি হলে ক্ষান্ত হবে? ছাত্রলীগের হামলার প্রতিবাদ জানাচ্ছি। অতিশীঘ্রই এদের বিচারের আওতায় আনতে হবে। আমি ‘বায়ান্ন এর ছাত্রসমাজ দেখিনি ‘চব্বিশের ছাত্রসমাজ দেখতে পাচ্ছি। আমাদের দাবি না মানলে রাজপথ ছাড়বো না।”

শিক্ষার্থীদের এই মহাসড়ক অবরোধ দুপুর একটা পর্যন্ত অব্যাহত থাকে। শিক্ষার্থীরা মুক্তি চায়, ন্যায্য অধিকার চায়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.