The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২৫শে অক্টোবর, ২০২৪

ঢাকায় হিজবুত তাহরীরের দুই সদস্য গ্রেপ্তার

ডেস্ক রিপোর্ট: রাজধানীর তুরাগ এলাকা থেকে নিষিদ্ধ সংগঠন হিজবুত তাহরীরের দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগ।

গ্রেপ্তার সদস্যরা হলেন- জাহাঙ্গীর আলম (৩৪) ও ফরহাদ হোসেন (২৬)।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাত পৌনে ১২টায় তুরাগ থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

এর আগে ১৩ সেপ্টেম্বর দুপুর আড়াইটার দিকে রাজধানীর পল্টন মোড় থেকে হিজবুত তাহরীরের মিডিয়া সমন্বয়কারী ইমতিয়াজ সেলিম, সদস্য মো. মঈন ও মো. জাকারিয়াসহ অজ্ঞাতনামা ৫ থেকে ৬ হাজার জনের একটি দল বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ডসহ মিছিল করে প্রেস ক্লাবের দিকে আসতে থাকে।

এ সময় হিজবুত তাহরীরের সদস্যরা কালো আইন বাতিল, নিষেধাজ্ঞা প্রত্যাহারসহ বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকে। তারা বর্তমান শাসন ব্যবস্থার পরিবর্তন ঘটিয়ে হিজবুত তাহরীরের অধীনে রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে এ মিছিল ও সমাবেশ করে। পুলিশ সে মিছিলে বাধা প্রদান করলে মিছিলে অংশগ্রহণকারী হিজবুত তাহরীরের সদস্যরা পুলিশের বাধা উপেক্ষা করে হাইকোর্টের দিকে যেতে থাকে। পরে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হলে তারা দ্রুত পল্টন থানাধীন বায়তুল মোকাররম মসজিদের দিকে গিয়ে ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় ইমতিয়াজ সেলিম, মো. মঈন ও মো. জাকারিয়াসহ মিছিলে অংশগ্রহণকারী অজ্ঞানামা ৫ থেকে ৬ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করা হয়। গ্রেপ্তার জাহাঙ্গীর আলম ও ফরহাদ হোসেনকে বিজ্ঞ আদালতে পাঠানো হয়।

প্রসঙ্গত, ৪ অক্টোবর এ মামলার এজাহারনামীয় ২নং আসামি হিজবুত তাহরীরের মিডিয়া সমন্বয়কারী ইমতিয়াজ সেলিমকে গ্রেপ্তার করে সিটিটিসি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.