The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪

ড্রোন হামলার চরম মূল্য দিতে হবে : নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবন লক্ষ্য করে ড্রোন হামলা চালানো হয়েছে। উত্তর ইসরায়েলের সিজারিয়া শহরে চালানো হয় এ হামলা। হামলার কয়েক ঘণ্টা পর এ নিয়ে একটি বিবৃতি দিয়েছেন নেতানিয়াহু।

এতে তিনি বলেন, আমাকে এবং আমার স্ত্রীকে হত্যা করতে ইরানের প্রতিনিধি হিজবুল্লাহ যে প্রচেষ্টা চালিয়েছে তা তাদের বড় ধরনের ভুল।ইরান এবং তাদের প্রতিনিধি এবং তাদের মিত্রদের কিউ ইসরায়েলের কোনো নাগরিকের ক্ষতি করার চেষ্টা করলে তাকে চড়া মূল্য দিতে হবে।

নেতানিয়াহুকে হত্যার চেষ্টায় চালানো ওই হামলার ঘটনায় ইরানকেই দায়ী করছে ইসরায়েল। এই হামলার কঠিন জবাব দেওয়ারও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

গতকাল শনিবার (১৯ অক্টোবর) ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাড়িতে ড্রোন হামলা চালায় হিজবুল্লাহ।

তেল আবিবের সিজারিয়ায় অবস্থিত তার বাসভবনে এই হামলা চালানো হয়। নেতানিয়াহুর কার্যালয় থেকেও এ তথ্য নিশ্চিত করা হয়েছে। কার্যালয় থেকে বলা হয়, তেল আবিবের উত্তরাঞ্চলে অবস্থিত তার বাসভবনে হিজবুল্লাহর একটি ড্রোন আঘাত হানে। তবে ওই হামলার সময় নেতানিয়াহু বা তার পরিবারের কেউ সেখানে উপস্থিত ছিলেন না।এই হামলার ঘটনায় কেউ হতাহতও হয়নি বলেও জানানো হয়েছে।

এর আগে ইসরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে জানায়, লেবানন থেকে একটি ড্রোন ইসরায়েলের কেন্দ্রের একটি ভবনে আঘাত হেনেছে। নেতানিয়াহুর কার্যালয় থেকে এক বিবৃতিতে জানানো হয়, সিজারিয়ায় প্রধানমন্ত্রীর বাসভবনে একটি ইউএভি (মানবহীন আকাশযান) আঘাত হেনেছে।

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, গতকাল শনিবার লেবানন থেকে তিনটি ড্রোন ইসরায়েলে আঘাত হেনেছে। এর মধ্যে দুটি ড্রোন ভূপাতিত করা সম্ভব হয়েছে।

সূত্র : আলজাজিরা

You might also like
Leave A Reply

Your email address will not be published.