The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

‘টেন মিনিট স্কুলে বিনিয়োগ বাতিল হয়নি, ওপরের চাপেই ফেসবুকে পোস্ট’

‘টেন মিনিট স্কুল’-এ ৫ কোটি টাকা বিনিয়োগ প্রস্তাব বাতিল হওয়ার কোনো কারণ নেই বলে জানিয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান স্টার্টআপ বাংলাদেশ। ওপর মহলের চাপে পূর্বে একটি স্ট্যাটাস দেয়া হলেও বিনিয়োগ বাতিল করা হয়নি বলে নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি।

রোববার (১৮ আগস্ট) স্টার্টআপ বাংলাদেশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৬ জুলাই স্টার্টআপ বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজে বিনিয়োগের প্রস্তাব বাতিলের খবর জানানো হয়। ফেসবুক পোস্টে বলা হয়, ‘স্টার্টআপ বাংলাদেশ টেন মিনিট স্কুলের জন্য পাঁচ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব বাতিল করেছে।’

এ বিষয়ে ওই কর্মকর্তা বলেন, টেন মিনিট স্কুলে অফিসিয়ালি বিনিয়োগ বাতিল করা হয়নি। ওপর মহল থেকে চাপ প্রয়োগ করা হলে আমরা ফেসবুকে এমন একটি পোস্ট দিতে বাধ্য হয়েছি। টেন মিনিট স্কুল কর্তৃপক্ষকে অফিসে এনে একটি মিটিংয়ের মাধ্যমে তাদেরকে বিনিয়োগ প্রস্তাবের বিষয়ে নিশ্চিত করা হয়েছে।

টেন মিনিট স্কুলের সহপ্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক কোটা আন্দোলন চলাকালে সরকারি চাকরিতে কোটা সংস্কারের পক্ষ নিয়ে নিজের ফেসবুকে পোস্ট দিয়েছিলেন। পোস্টে তিনি লেখেন, ‘কোটা সংস্কার চাই, মেধা হোক সবচেয়ে বড় কোটা।’

নেটিজেনরা ধারণা করেন, সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্দেশেই স্টার্টআপ বাংলাদেশ বিনিয়োগ বাতিলের ফেসবুক পোস্টটি করেছিল।

You might also like
Leave A Reply

Your email address will not be published.