The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

টানা তিন দিনের ছুটি পাচ্ছেন জবি শিক্ষার্থীরা

সাকিবুল ইসলাম, জবি প্রতিনিধি: আসন্ন পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ছুটি বৃহস্পতিবার ও মিলাদ মাহফিলের আয়োজন । এর পর ২৯ ও ৩০ সেপ্টেম্বর সাপ্তাহিক ছুটি। সব মিলিয়ে বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার টানা তিন দিনের ছুটি পাচ্ছেন জবি শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষ্যে আগামী বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস, ইনস্টিটিউট, বিভাগ ও প্রশাসনিক দপ্তর বন্ধ থাকবে। এ সময়ে বিশ্ববিদ্যালয়ের জরুরি পরিসেবা (বিদ্যুৎ, পানি, গ্যাস, টেলিফোন, ইন্টারনেট, নিরাপত্তা, পরিস্কার- পরিচ্ছন্নতা ইত্যাদি) চালু থাকবে।

বিজ্ঞপ্তিতে আরোও বলা হয়, ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষ্যে আগামী রবিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্ৰীয় জামে মসজিদে বাদ জোহর মিলাদ-মাহফিলের আয়োজন করা হবে। মিলাদ মাহফিলে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীকে অংশগ্রহণ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

আগামী ১২ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরি, ১৩ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ, ২৮ সেপ্টেম্বর ২০২৩, বৃহস্পতিবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (স) পালিত হবে। ফলে বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার টানা তিন দিনের ছুটি পাচ্ছেন জবি শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, প্রায় ১৪০০ বছর আগে ১২ রবিউল আউয়াল বিশ্বনবী হজরত মুহাম্মদ (স) জন্মগ্রহণ করেন। আবার ৬৩ বছর বয়সে একই দিনে তিনি ইন্তেকাল করেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.