The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪

জুলাই বিপ্লবকে ধারণ করে পালিত হবে জবির ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী

জবি প্রতিনিধি: জুলাই বিপ্লবকে ধারণ করে আগামী ২০ অক্টোবর পালিত হবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস। ছাত্র আন্দোলনে আহত ও নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা ও সম্মানার্থে বিশ্ববিদ্যালয় দিবসে এবছর কোনো ধরনের কনসার্ট আয়োজন করা হচ্ছে না বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রেজাউল করিম।

আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সভায় এ কথা জানান তিনি৷ এবছর কনসার্ট না করে শহীদদের আত্মার মাগফেরাত ও আহতদের দ্রুত সুস্থতার জন্য একটি স্মরণসভা ও দোয়া মোনাজাতের আয়োজন থাকবে বলে জানান তিনি।

এসময় সভায় বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগের চেয়ারম্যানরাও বিশ্ববিদ্যালয় দিবসে কনসার্ট না করার পক্ষে মত দেন। তবে বিগত বছরগুলোর ন্যায় র‍‍্যালি, বিপ্লবের প্রতিচ্ছবি হিসেবে নাটক, ভিডিও ডকুমেন্টারি  প্রদর্শনের আয়োজন করা হবে। একই সাথে ওইিদন ২০২৩-২৪ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে বরণ করা হবে৷

এদিকে বিশ্ববিদ্যালয় দিবসে কনসার্ট না হওয়ার ঘোষণার পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে দুটি ভাগ দেখা গেছে। কেউ কনসার্টের পক্ষে কথা বলছেন, কেউ বিপক্ষে। এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. রেজাউল করিম বলেন, আমাদের হৃদয়ে এখনো রক্তক্ষরণ হচ্ছে। জুলাই বিপ্লবে আমরা যাদেরকে হারিয়েছি তাদের হয়তো আমরা আর কখনো ফেরত পাবো না। যারা আহত অবস্থায় এখনো হাসপাতালে চিকিৎসাধীন আছে তাদের কথা যদি আমরণ চিন্তা করি, নিজেকে ঠিক রাখতে পারাটা অসম্ভব।

তিনি আরো বলেন, এই মুহুর্তে আমরা কিভাবে আনন্দে মেতে উঠি। আনন্দ তো আমরা করতেই পারব সবকিছু ঠিকঠাক থাকলে। তবে এই মুহুর্তে নয়। আমরা চিন্তা করতেছি যতদ্রুত সম্ভব একটি সমাবর্তনের আয়োজন করা। তখন আমরা সকলে মিলে আনন্দ উপভোগ করতে পারব।

You might also like
Leave A Reply

Your email address will not be published.