The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২৪

জুলাই অভ্যুত্থানে হামলার বিচার দাবিতে বৃষ্টিতে ভিজে নারী শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাবি প্রতিনিধি: জুলাই গণঅভ্যুত্থানে নারী শিক্ষার্থীদের ওপর হামলার প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি )নারী শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৬সেপ্টেম্বর) বিকেলে পাঁচটার দিকে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ছাত্রলীগ আমাদের ওপর হামলা করেছে।কিন্তু আমরা এখনো সে বিচার পাইনি। আমাদের ভাবতে অবাক লাগছে তারা ক্যাম্পাসে এখনো নির্ধিধায় ঘুরে বেড়াচ্ছে। এমনকি তাদের সাথে আমরা একসাথে ক্লাস ও করছি। প্রশাসন এখন পর্যন্ত তাদের বিরুদ্ধে কোনো আইনগত ব্যবস্থা নেয়নি।

গত ১৮ জুলাই ছাত্রলীগের হামলার শিকার হওয়া মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের শিক্ষার্থী হাসনা হেনা বলেন, আমাদের এলাকায় সর্বপ্রথম আমি নারী শিক্ষার্থী হিসেবে হামলার শিকার হই। আমাকে রড দিয়ে একাধিক বার প্রহার করে ছাত্রলীগ। হামলার পর ও এসব সন্ত্রাসী আমাদের এলাকায় দিব্যি ঘুরে বেড়াচ্ছে।
আমরা প্রশাসনের কাছে বিচার চাই।

ঢাবি অপরাধবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মেহেরিন আক্তার সকাল বলেন, গত ১৫ জুলাই আমি ভিসি চত্বরে অবস্থান করছিলাম। আমি আন্দোলনেও সেদিন ছিলাম না। হটাৎ ছাত্রলীগ ভিসি চত্বরে আমাদের ওপর হামলা চালায়। বেশ কয়েকজন নেতা কর্মী আমাকে চারপাশ থেকে ঘিরে ধরে রড দিয়ে মাথায় ও পিঠে আঘাত করে। আমি সেখানেই জ্ঞান হারিয়ে ফেলি। এরপর জ্ঞান ফিরলে আমি দেখি ঢাকা মেডিকেলে ভর্তি। জুলাই বিপ্লবের পর ও কিভাবে ছাত্রলীগ দিব্যি আমাদের ক্যাম্পাসে ঘুরে বেড়ায়। তাদের বিরুদ্ধে এখনো কেনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। দুঃখের বিষয় এখনো তাদের সাথে আমাদের ক্লাস করতে হচ্ছে। আমরা প্রশাসনের কাছে অনুরোধ করবো তাদের বিরুদ্ধে যেন দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হয়।

উল্লেখ্য, গত ১৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের হামলায় ও সংঘর্ষে নারী শিক্ষার্থীসহ শতাধিক শিক্ষার্থী আহত হন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.