The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪

জামায়াত নেতারা ফাঁসির মঞ্চে যায়, পালায় না: অ্যাডভোকেট আকন্দ

জামায়াত নেতারা ফাঁসির মঞ্চে যায়, দেশ থেকে পালায় না। প্রতিহিংসার রাজনীতি দূর করতে হবে। এই রাজনীতি আর বাংলাদেশে থাকবে না। হিংসা বিদ্বেষ দূর করার জন্য কাজ করে যেতে হবে। এখন থেকে এলাকায় এলাকায় গণযোগাযোগ শুরু করতে হবে। আমরা কাজ করব দেশের জন্য, দেশের মানুষের জন্য। আমরা সব কিছু করব আল্লাহর জন্য বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ।

শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে মৌলভীবাজার পৌরসভার হলরুমে পৌর দায়িত্বশীল কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি জামায়াতের সংগঠকদের উদ্দেশ্যে বলেন, ইসলাম সম্পর্কে জ্ঞানের কোনো ঘাটতি থাকা যাবে না। কোরআন, হাদিস ও ইসলামী সাহিত্য নিয়মিত অধ্যয়ন করতে হবে। তওহিদ, রেসালাত ও আখিরাতের ধারণা লাভ করতে হবে। সব ধরনের কু-ধারণা বর্জন করতে হবে। হিংসা ও বিদ্বেষ দূর করতে হবে। যেখানেই মানুষ আছে সেখানে কাজ করতে হবে। মানুষের কাছে নিজেদের দাওয়াত পৌঁছে দিতে হবে।

তিনি বলেন, আল্লাহর বিধান প্রতিষ্ঠার জন্য তিনি খলিফা হিসেবে মানুষকে পাঠিয়েছেন। এখন আপনি আল্লাহর বিধান প্রতিষ্ঠা বাদ দিয়ে নিজের মত প্রতিষ্ঠা করতে লাগলেন। এটা হবে না। সমাজে যত রাজনৈতিক দল আছে তারা আল্লাহর বিধান কায়েমের জন্য চেষ্টা চালাবে। সুতরাং কোনো মুমিন আল্লাহর প্রতিনিধিত্বের বাইরে থাকতে পারে না। যে ব্যক্তি ইসলামকে লালন করে সেই হবে আমাদের প্রতিনিধি সেটা সমাজে প্রতিষ্ঠিত করতে হবে।

প্রধান অতিথি বলেন, কোনো সময় নিজের অবস্থান পরিবর্তন করা যাবে না। আমাদেরকে সতর্ক থাকতে হবে। কোনো ধরনের দুর্বলতা প্রদর্শন করা যাবে না। সাফল্য এবং ব্যর্থতা সম্পর্কে আমাদের সুস্পষ্ট ধারণা থাকতে হবে। নির্বাচন করলাম ফেল করলাম এটা কোনো বিষয় নয়। আপনি লড়াই করেছেন সত্যের পথে। এটাই হচ্ছে সবচেয়ে বড় বিষয়।

কর্মশালায় জেলা জামায়াতের আমির ইঞ্জিনিয়ার শাহেদ আলীর উদ্বোধনী বক্তব্যে পবিত্র কুরআন থেকে দারস দেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শুরা সদস্য ও শেরেবাংলা নগর থানা দক্ষিণের আমির মাওলানা আমিনুল ইসলাম। কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগর জামায়াতের আমির মো. ফখরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন জেলা জামায়াতের সাবেক আমির ও সিলেট বিভাগীয় আঞ্চলিক টিম সদস্য মো. আব্দুল মান্নান, জেলা নায়েবে আমির মাওলানা আব্দুর রহমান, সহকারী সেক্রেটারি আলাউদ্দিন শাহ ও জেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য আজিজ আহমদ কিবরিয়া।

You might also like
Leave A Reply

Your email address will not be published.