The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪

জাবির প্রথমবর্ষের ক্লাস ৩০ সেপ্টেম্বর

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দীর্ঘ ছয় মাস পর আগামী ৩০ সেপ্টেম্বর থেকে ক্লাস শুরু হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কতৃর্পক্ষ গেছে। এরই মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে ৫৩তম আবর্তনের শিক্ষার্থীরা ক্লাসে বসার সুযোগ পেতে যাচ্ছে।

রবিবার (১৫ সেপ্টেম্বর) জাবির কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্টার (শিক্ষা) সৈয়দ মোহাম্মদ আলী রেজা এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, কোটা সংস্কার আন্দোলন ও পরবর্তীতে সরকার পতনের আন্দোলনের ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ প্রধান প্রশাসনিক কর্মকর্তারা পদত্যাগ করেন। গত ৫ সেপ্টেম্বর নতুন উপাচার্য নিয়োগ হওয়ার পর ক্যাম্পাসের অ্যাকাডেমিক গতিশীলতা বৃদ্ধি পেয়েছে। ফলশ্রুতিতে দীর্ঘ প্রতীক্ষার পর নবীন শিক্ষার্থীরা খুব শিগগিরই ক্লাসে ফিরতে পারবেন বলে আশা করা হচ্ছে।

সৈয়দ মোহাম্মদ আলী রেজা বলেন, আজ কেন্দ্রীয় ভর্তি পরিচালনার কমিটিতে সিদ্ধান্ত হয়েছে প্রথম বর্ষের ক্লাস শুরু আগামী ৩০ সেপ্টেম্বর হতে পারে। তবে এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্যার সংশ্লিষ্ট হল প্রাধ্যক্ষদের সঙ্গে আলোচনা করবেন। আলোচনার মাধ্যমে হল বণ্টন করবেন এবং কিছু আসন এখনো ফাঁকা রয়েছে, সেগুলো খুব শীঘ্রই বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে ক্লাস শুরুর বিষয়টি নিশ্চিত করবেন।

এর আগে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা চলতি বছরের ২২ ফেব্রুয়ারি শুরু হয়ে ২৯ ফেব্রুয়ারি শেষ হয়। ভর্তি কার্যক্রম শেষে গত ২১ জুলাই থেকে ৫৩তম ব্যাচের নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু হওয়ার কথা ছিল। কিন্তু চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফলে শ্রেণি কার্যক্রম শুরু করতে পারেনি জাবি প্রশাসন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.