The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

জাবিতে মুখোমুখি অবস্থানে পুলিশ ও আন্দোলনকারীরা

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) হল ভ্যাকান্টের সিদ্ধান্ত দিয়েছে প্রশাসন। এসময় শিক্ষার্থী রেজিস্ট্রার ভবনের সামনে অবস্থান নেন। এদিনে ক্যম্পাসে দুইশতাধিক পুলিশ বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে অবস্থান নিয়েছে। এতে শিক্ষার্থী ও পুলিশ মুখোমুখি অবস্থায় অবস্থান করছেন।

এদিকে ক্যম্পাসেই বাইরে মহাসড়কে বিজিবি ও র‍্যাব-৪ শতাধিক সদস্য আবস্থান নিয়েছে।

বুধবার (১৭ জুলাই) সকাল ১০ টায় শুরু হওয়া এক সিন্ডিকেট মিটিংয়ে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় ঘোষনা করেন। পরে এক বিজ্ঞাপ্তিতে আকারে সিদ্ধান্তগুলো জানানো হয়৷ এতে বলা হয়, বিকেল ৪ টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়তে হবে ।

এতে আরো বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে। তবে বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ যথারীতি খোলা থাকবে।

এদিকে প্রশাসনের এই সিদ্ধান্তের বিরোধীতায় তাৎক্ষণিকভাবে বিভিন্ন হল থেকে স্লোগান নিয়ে শিক্ষার্থীরা রেজিস্ট্রার ভবেনে জড়ো হন। পরে বিশ্ববিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত তারা প্রত্যাখ্যান করেন।

আন্দোলনের সমন্বয়ক আরিফ সোহেল বলেন, বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষনা আমরা প্রত্যাখান করেছি। আমরা আন্দোলন চালিয়ে যাব।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম এন্ড অফস ও ট্রাফিক ) মো. আব্দুল্লাহ হিল কাফী বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতিতে ক্যম্পাসের জান মাল রক্ষা ও আইন শৃঙ্খলা পরিস্থি যেন বিঘ্নিত না হয় এজন্য আমরা এসেছি।

এবিষয়ে ভিসি অধ্যাপক নূরুল আলমের বক্তব্য পাওয়া যায় নি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.