The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

জবিসাসের সাবেক-বর্তমান দুজন সাংবাদিককে অবাঞ্ছিত ঘোষণা

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও কথিত সাংবাদিক আহসান জোবায়ের এবং দৈনিক সংবাদের জবি প্রতিবেদক তানজীদ মাহমুদকে অবাঞ্ছিত ঘোষণা করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

আজ শুক্রবার (১১ অক্টোবর) সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক ইমরান হুসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সাংবাদিক সমিতির সদস্যদের সম্মিলিত মতামতের ভিত্তিতে এই সিদ্ধান্ত গৃহীত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আহসান জোবায়ের বিগত স্বৈরাচারী সরকারের সময় জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকতার হোসেন ও সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের প্রভাব বিস্তার করে সাংবাদিক সমিতির মান ক্ষুন্ন করেছে। স্বৈরাচারী সরকারের পতনের পর ক্যাম্পাসে পূর্বের মতো সুবিধা করতে না পারায় কয়েকজন সাংবাদিককে ব্যবহার করে ক্যাম্পাসে আধিপত্য ধরে রাখতে মরিয়া হয়ে উঠেছেন তিনি।

এছাড়া অসাংবাদিক এবং অছাত্র হয়েও সাংবাদিক সমিতির অফিসিয়াল ফেসবুক গ্রুপ দখল নিয়ে এডমিন হয়েছেন জোবায়ের ও তার সঙ্গের কয়েকজন কথিত সাংবাদিক। ক্যাম্পাসে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে নানা সময়ে সাংবাদিক সমিতিকে হেয় করে সংবাদ পরিবেশন এবং গ্রুপিং তৈরি করার পায়তারা চালিয়ে যাচ্ছেন তিনি।

আরো বলা হয়, গতকাল কোনোরকম তথ্য প্রমাণ ছাড়াই তার মদদপুষ্ট কথিত সাংবাদিক তানজীদ মাহমুদের বরাতে একটি ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত প্রতিবেদন ‘দৈনিক সংবাদ’ পত্রিকায় প্রকাশিত হয়। যা মিথ্যা ও সম্পূর্ণ বানোয়াট। এমতবস্থায় আহসান জোবায়ের ও তার সহযোগী মাহমুদ তানজীদকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি থেকে আজীবন অবাঞ্ছিত ঘোষণা করা হলো।

You might also like
Leave A Reply

Your email address will not be published.