The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

জবির হল উদ্ধার আন্দোলন স্থগিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদকঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হল আন্দোলনকে কেন্দ্র করে পুরান ঢাকায় সহিংসতা সৃষ্টি পায়তারা করছে একটি গোষ্ঠী। একাধিক সুত্র থেকে নিশ্চিত হওয়া যায় যে আসছে ১৫ই আগস্ট দেশব্যপী সহিংসতার অংশ হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হল আন্দোলনকে ঢাল হিসেবে ব্যবহার করে একটি স্বার্থানেষী মহল ফায়দা লুটার ষড়যন্ত্র করছে। এসবকিছু বিবেচনা করে হর উদ্ধার আন্দোলন স্থগিত ঘোষণা করে একটি ভিডিও বার্তা দেন সমন্বয়ক আবু বকর। আজ সোমবার রাতে এই ঘোষণা দেয় অন্য সমন্বয়করা।

জানা যায়, শিক্ষার্থীদের আন্দোলনকে পুজি করে আন্দোলনে ঢুকে পড়ে পুরান ঢাকার বিভিন্ন ব্যবসায়িদের প্রতিষ্ঠান, সংখ্যা লঘুদের প্রতিষ্ঠানে হামলার আশংকা করছে সমন্বয়করা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে বিরোধী চক্র সক্রিয় হয়ে একটি ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। যা ক্যম্পাসকে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে রক্তপাত ঘটাবে। তাই শিক্ষার্থীদের আন্দোলনটি স্থগিত রাখার সিদ্ধান্তটি যথাযথ হয়েছে।

এ বিষয়ে বৈষম্য বিরোধী আন্দোলনের সমন্বয়ক আবু বকর বলেন, দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে মঙ্গলবারের কর্মসূচি স্থগিত করা হলো। সকালে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড হুমায়ুন কবির চৌধুরীর সাথে  চেয়ারম্যান, ডিন ও ছাত্রউপদেষ্টা মিলে আলোচনা করে আমরা পরবর্তী সিদ্ধান্ত নিবো। সকলকে শান্ত থেকে পরিস্থিতি মোকাবেলা করার আহবান জানান এই সমন্বয়ক।

You might also like
Leave A Reply

Your email address will not be published.