The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

জবির মিছিলে মোট গুলিবিদ্ধ ৫, একজনের অবস্থা আশঙ্কাজনক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কোটাবিরোধী শিক্ষার্থীদের মিছিলে মেহেদী হাসান প্রভা নামে আরও এক শিক্ষার্থীর গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। এ নিয়ে জবি শিক্ষার্থীদের মিছিলে মোট পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

মঙ্গলবার (১৬ জুলাই) বের হওয়া কোটাবিরোধী মিছিলে তারা গুলিবিদ্ধ হন।

গুলিবিদ্ধরা হলেন, বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান, মার্কেটিং বিভাগের ১৭তম ব্যাচের শিক্ষার্থী অনিক তালুকদার, ম্যানেজমেন্ট বিভাগের ১৬তম ব্যাচের শিক্ষার্থী ফেরদৌস শেখ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ১৬তম ব্যাচের নাসিম ও কবি নজরুল কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০২১-২২ সেশনের শিক্ষার্থী হাসিব।

ঢাকা মেডিকেলে জবির ম্যানেজেন্ট বিভাগের ড. কে এ এম রিফাত হাসান বলেন, গুলিবিদ্ধ পাঁচ শিক্ষার্থী মধ্যে ফেরদৌস হাসানের শরীর থেকে গুলি বের করে তাকে বেডে রেখেছেন চিকিৎসকরা। কিন্তু অনিক তালুকদারের অবস্থা আশঙ্কাজনক। তার শরীরে গুলি ভেদ করে চলে যাওয়ার কারণে শারিরীক অবস্থা খারাপের দিকে যাচ্ছে। গুলিবিদ্ধ অন্যান্য শিক্ষার্থীদের শরীর থেকে বুলেট বের করে তাদের বাসায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে, গুলিবিদ্ধ মেহেদী হাসানের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড জাহাঙ্গীর হোসেন বলেন, তাকে প্রথমে মুগদা মেডিকেলে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর তাকে একটি বেসরকারি মেডিকেলে নেওয়া হয়। কিন্তু তার শরীরের ভেতরে গুলি থাকায় তারা আর সাহস করেননি। তাকে এখন ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হচ্ছে। আমি সার্বক্ষণিক যোগাযোগ রাখার চেষ্টা করছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.