The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

জবিতে ২য় দিনের মত চলছে গণ ত্রাণ সংগ্রহ কর্মসূচি

জবি প্রতিনিধিঃ দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে চলমান বন্যা পরিস্থিতিতে দুর্গত এলাকার মানুষের জন্য গণত্রাণ সামগ্রী সংগ্রহ করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। শুক্রবার (২৩ আগস্ট) সকাল ৮ টা থেকে শুরু হয়ে রাত পর্যন্ত চলবে ত্রাণ সংগ্রহ।
শিক্ষার্থীদের সংগ্রহ করা ত্রাণ সামগ্রী এনে জমা করা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের শহীদ সাজিদ নতুন একাডেমিক ভবনের নিচ তলায়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রায় সাড়ে চার লক্ষ টাকা সংগ্রহ করেছে শিক্ষার্থীরা। এই কার্যক্রমে শতাধিক জবি শিক্ষার্থী স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করে যাচ্ছেন।

এর আগে শুক্রবার সকাল থেকে বিভাগ ভিত্তিক বিভিন্ন দলে বিভক্ত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আশপাশের পুরান ঢাকা থেকে শিক্ষার্থীরা ত্রাণ সামগ্রী ও অর্থ সংগ্রহ করেন। পরে জুমার নামাজের পর বিভিন্ন মসজিদ থেকেও অর্থ সংগ্রহ করা হয়।
ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে শুকনো খাবার চিঁড়া, স্যালাইন, বিশুদ্ধ খাবার পানি, নতুন- পুরাতন কাপড় সহ প্রয়োজনীয় বিভিন্ন জিনিসপত্র।

জানা যায়, পুরান ঢাকার রায়সাহেব বাজার, তাঁতীবাজার, শাঁখারী বাজার, বাংলাবাজার, কলতাবাজার, ইসলামপুর, সদরঘাট, ধূপখোলা, বানিয়া নগর, চকবাজার, নারিন্দা, সূত্রাপুর, নবাবপুর, শ্যামবাজার, ভিক্টোরিয়া পার্ক, ধোলাইখাল ও ওয়ারীসহ বিভিন্ন স্থানে প্রতিনিধি পাঠিয়ে ত্রাণ সংগ্রহ করেন। শিক্ষার্থীরা বিভিন্ন ভাগে বিভক্ত হয়ে ত্রাণ সংগ্রহ কর্মসূচি পালন করেছেন। বিভিন্ন বিভাগের ও বিভিন্ন ব্যাচের উদ্যোগেও সংগ্রহ করা হচ্ছে ত্রাণ সামগ্রী।

ইতিহাস বিভাগের শিক্ষার্থী শাহিন মিয়া বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ত্রাণ সামগ্রী নিয়ে একটি গাড়ি দুর্গত এলাকায় পৌঁছেছে। আগামীকাল দুইটি স্প্রিড বোট সহ আরও একটি গাড়ী যাওয়ার কথা রয়েছে। আজকে মোট সাড়ে চার লক্ষ টাকা সংগ্রহ করা হয়েছে। আমাদের কিছু টাকা ব্যয় হয়েছে। আমাদের এ কার্যক্রম চালমান থাকবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.