The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

জবিতে সাহিত্য ম্যাগাজিন বুড়িগঙ্গা’র মোড়ক উন্মোচন

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের উদ্যোগে ত্রৈমাসিক সাহিত্য ম্যাগাজিন ‘বুড়িগঙ্গা’র মোড়ক উন্মোচন করা হয়েছে।

রোববার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে ‘সাহিত্যের চেতনায় তারুণ্যের স্বপ্নগল্প’ শিরোনামে ম্যাগাজিনটির প্রথম সংখ্যার মোড়ক উন্মোচন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

এসময় অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাথে বুড়িগঙ্গা নদীর একটা সম্পর্ক রয়েছে। সেক্ষেত্রে ম্যাগাজিনটির বুড়িগঙ্গা নামটি নামকরণ করা সার্থক হয়েছে। যতদিন জগন্নাথ থাকবে ততদিন যেন এই নামটা থাকে। এই সৃষ্টি যেন এখানেই থেমে না যায়।

তিনি আরও বলেন, ভালো লেখক হতে হলে ভালো পাঠক হতে হবে। বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা, আমার দেখা নয়া চীন, এই বইগুলোতেই রয়েছে সঠিক ইতিহাস। তোমরা যদি এটা না পড়ে থাক, এটা তোমাদের ব্যর্থতা।

এসময় বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস, প্রধান প্রকৌশলী মো. হেলাল উদ্দীন পাটোয়ারী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী, সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন, ডেপুটি রেজিস্ট্রার হেদায়েত উল্লাহ তুর্কি, নির্বাহী প্রকৌশলী অপূর্ব কুমার সাহা, ম্যাগাজিনটির সম্পাদক আলিমুল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ শাহরিয়ার হোসেন, অর্থ সম্পাদক মেহেদী হাসান, সাহিত্য সম্পাদক রিদুয়ান ইসলাম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.