The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

ছাত্রলীগের হামলার প্রতিবাদে ফের উত্তাল বরিশাল বিশ্ববিদ্যালয়

ববি প্রতিনিধিঃ দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনকারীদের ওপরে হামলার প্রতিবাদে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সোমবার (১৫ই জুলাই) সন্ধ্যা সাড়ে ছয়টায় মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। বিভিন্ন জায়গায় আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপরে হামলার খবর ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের হলগুলো থেকে প্রতিবাদি মিছিল নিয়ে শিক্ষার্থীরা গ্রাুউন্ডফ্লোরে জড়ো হয়ে স্লোগান দেয়। এরপরে ফের মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

রাস্তা অবরোধ করে শিক্ষার্থীদের, আমার ভাই আহত কেন প্রশাসন জবাব চাই, রাজপথে পুলিশ কেন প্রশাসন জবাব দে, টোকাই দিয়ে হামলা করে আন্দোলন বন্ধ করা যাবে না প্রভৃতি স্লোগান দিতে দেখা যায়।

রাস্তা অবরোধ করলেও অ্যাম্বুলেন্সসহ জরুরি গাড়িগুলো তারা ছেড়ে দিচ্ছেন। সন্ধ্যা সাড়ে ৭টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত রাস্তা অবরোধ ছিলো।

বরিশাল বিশ্ববিদ্যালয় কোটা আন্দোলনের সমন্বয় সুজয় শুভ বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আমার ভাইদের ওপরে যে হামলা করা হয়েছে তার প্রতিবাদে আমরা আবার পুনরায় রাস্তা অবরোধ করেছি। আমাদের দাবি হামলাকারীদের চিহ্নত করে যথাযথ শাস্তি নিশ্চিত করতে হবে।

আন্দোলনকারী শিক্ষার্থী রাজু রহমান বলেন, আওয়ামীলিগের সাধারণ সম্পাদক ছাত্রলীগকে কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে যেভাবে উস্কে দিয়েছেন তারই প্রতফল আমরা দেখেছি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের ওপরে হামলা হয়েছে। আমদের যৌক্তিক আন্দোলনে এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সাথে সাথে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

কোটা আন্দোলনকারী কেন্দ্রীয় কমিটির নির্দেশনা না আসা পর্যন্ত রাস্তা অবরোধ থাকবে বলে জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.