The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪

চবি সংলগ্ন এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সংলগ্ন খাবার হোটেল গুলোতে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা- অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর একটার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে খাবার হোটেল গুলোতে এই অভিযান চলে। এ সময় অভিযান পরিচালনায় ক্যাব যুব গ্রুপ চবি শাখা সার্বিক সহযোগিতা করে।

এসময় অপরিচ্ছন্ন পরিবেশে খাবার রাখা ও অনিরাপদ খাবার পানি সরবরাহের দায়ে সচেতনতামূলক জরিমানা দায়ের করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপপরিচালক – মোহাম্মদ ফয়েজুল্লাহ।

শিক্ষার্থীদের অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন খাবার পরিবেশন করে এমন অভিযোগের ভিত্তিতে এই অভিযান পরিচালিত হয়।

সরেজমিনে দেখা যায়, মউর দোকান ও মতলব ফুডে দুই হাজার করে চার হাজার এবং বেল্লাল হোটেল ও আজিজ হোটেলে চার হাজার করে আট হাজার টাকা জরিমানা দায়ের করেন।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপ পরিচালক  মোহাম্মদ ফয়েজুল্লাহ, সহকারী পরিচালক আনিসুর রহমান এবং রানা দেবনাথ। এছাড়াও অভিযানে আরও উপস্থিত ছিলেন, ক্যাব যুব গ্রুপ চবি শাখার
সভাপতি রাব্বি তৌহিদ, সাধারণ সম্পাদক মোঃ খাইরুল ইসলাম, প্রচার সম্পাদক রোজাইন আল রাফি ও সদস্য: রোমান রহমান, রাফসান আলভি, বায়েজিদ হোসেন, রাফেজা রিপা।

মোহাম্মদ ফয়েজুল্লাহ বলেন, আমরা ভোক্তা অধিদপ্তর ও ক্যাব চবি শাখার উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন গুলোতে অভিযান পরিচালনা করেছি। অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন ও অনিরাপদ খাবার পানি সরবরাহের দায় চারটি দোকানে সর্বমোট বারো হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে। এবং তাদেরকে এ ধরনের থেকে তো থাকতে সচেতন করা হয়েছে।

ক্যাব যুব গ্রুপ চবি শাখার সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম বলেন, আমরা দোকানগুলো মনিটরিং করেছি এখানে বিভিন্ন ধরনের সমস্যা ধরা পড়েছে, প্রধান সমস্যা হচ্ছে তারা অপরিচ্ছন্ন খাবার পরিবেশন করে থাকে। খাবার পানিও ছিল যথেষ্ট নোংরা।  এইজন্য তাদেরকে জরিমানা ও সচেতন করা হয়। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। আমরা প্রতি সপ্তাহে দুই তিনবার এই অভিযান পরিচালনা করব।

You might also like
Leave A Reply

Your email address will not be published.