The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

চবি আবৃত্তি মঞ্চের সভাপতি নিঝুম, সাধারণ সম্পাদক সজীব

চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) আবৃত্তি মঞ্চের নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের উম্মে সালমা নিঝুম ও সাধারণ সম্পাদক নৃবিজ্ঞান বিভাগের সজীব তালুকদার।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর ) দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (চাকসু) ভবনের সেমিনার কক্ষে ১৪ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠিত হয়।

পদপ্রাপ্ত অন্যান্য সদস্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি শাকিল আহমেদ, সহ-সভাপতি পিয়ামনি চাকমা ও রোকেয়া নাসরিন, সহ-সাধারণ সম্পাদক, নাইমা সুলতানা, সাংগঠনিক সম্পাদক অনন্যা বড়ুয়া, সহ-সাংগঠনিক সম্পাদক শাহাদাত হুসাইন, অর্থ সম্পাদক আবদুল আউয়াল আলাওল, অনুষ্ঠান সম্পাদক এনা চাকমা, প্রচার ও প্রকাশনা সম্পাদক এপোলো চাকমা, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক তাসলিম হাসান, দপ্তর সম্পাদক ইসরাত জাহান রুপা ও সহ-দপ্তর সম্পাদক আবদুল্লাহ খান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদায়ী কমিটির সভাপতি সোহান আল মাফির। এসময় উপস্থিত ছিলেন পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক ও আবৃত্তি মঞ্চের জ্যেষ্ঠ সদস্য ফজলে এলাহী। অনুষ্ঠানের সার্বিক কার্যক্রম পরিচালনা করেন চবি আবৃত্তি মঞ্চের প্রধান উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মাছুম আহমেদ। বিগত কমিটির বার্ষিক প্রতিবেদন পেশ করেন কমিটির সাবেক সাধারণ সম্পাদক শাহীনুর আক্তার।

সভাপতি নির্বাচিত হয়ে উম্মে সালমা নিঝুম বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চ এর প্রতিষ্ঠাবার্ষিকীর লগ্নে সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করে নিজেকে গর্বিত মনে করছি। কবিতাকে হাতিয়ার করে সত্য ও সুন্দরের প্রত্যয়ে চবি আবৃত্তি মঞ্চ এর পথচলা অব্যাহত রাখতে সর্বাত্মক চেষ্টার অঙ্গীকার রাখছি। চবি আবৃত্তি মঞ্চের পথচলা শুভ হোক। জয় হোক কবিতার।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চ ২০০০ সালের ৭ সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে প্রতি বছর প্রমিত উচ্চারণ, উপস্থাপনা ও আবৃত্তির উপর কর্মশালা পরিচালনা ছাড়াও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এবং ক্যাম্পাসের বাইরেও বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে সংগঠনটি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.