The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২৪

চবির উপাচার্য উপ-উপাচার্যরাই হলেন পরিচ্ছন্নকর্মী

চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দিনব্যাপী ক্লিন ক্যাম্পাস কর্মসূচি পালিত হয়েছে। এসময় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ ইয়াহ্ইয়া আখতার এবং দুই উপ উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান(একাডেমিক) ও অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন (প্রশাসন) শিক্ষার্থীদের সাথে নিয়ে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করেন।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জিরোপয়েন্টে এই কর্মসূচি পালিত হয়। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও পরিচ্ছন্ন কর্মীরাও উপস্থিত ছিলেন।

সরেজমিনে দেখা যায়, চবি উপাচার্য, দুই উপ-উপাচার্য, প্রক্টরিয়াল বডি, নিরাপত্তা দপ্তরের প্রধান, প্রকৌশলীসহ সাধারণ শিক্ষার্থীরা মাথায় ক্যাপ ও মুখে মাস্ক পরে ঝাড়ু হাতে পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা করেন। দিনব্যাপী এই কর্মসূচির অংশ হিসেবে সমগ্র ক্যাম্পাসের সড়ক ও হলগুলোতে এই পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান চালাতে দেখা যায়।

উপ উপাচার্য (প্রশাসনিক) অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন বলেন, আমাদের ক্যাম্পাস আমরা নোংরা করেছি আমরাই পরিষ্কার করব। ডাস্টবিনে লেখা থাকে আমাকে ব্যবহার করুন তারপরও আমরা ব্যবহার করি না। আমরা শিক্ষিতরাই এগুলো ব্যবহার করি না। আমরা ডাস্টবিনের পাশে গিয়ে ময়লা ফেলি, কিন্তু ডাস্টবিনে ফেলি না। বিশ্ববিদ্যালয় পরিষ্কার রাখার জন্য যেসব জিনিস প্রয়োজন সবকিছু বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে দেওয়া হবে এবং এই পরিষ্কার কার্যক্রম নিয়মিত চলবে। ময়লাগুলোর জন্য বিশ্ববিদ্যালয়ের ডিস্পোজাল সিস্টেমকে উন্নত করব। আমরা অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয়কে পালস্টিক মুক্ত করব।

ইসলামিক স্ট্যাডিজ বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ আলী ওবাইদুল্লাহ বলেন, চবির সকল সাধারণ শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা কর্মচারি মিলে বিশ্ববিদ্যালয় পরিচ্ছন্ন করার উদ্যোগ নিয়েছি। আজ দিনব্যাপি আমাদের এই কর্যক্রম চলবে যতক্ষণ পর্যন্ত পুরো ক্যাম্পাস পরিষ্কার না হয়। আমরা একটা কথা বিশ্বাস করি আমাদের মানসিক পরিচ্ছন্নতা যেমন দরকার বাহ্যিক পরিচ্ছন্নতা তেমন দরকার। আমরা উভয়দিক পরিষ্কার করেই আমরা নতুন বাংলাদেশ ও ক্যাম্পাস গড়ব।

You might also like
Leave A Reply

Your email address will not be published.