The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৭ই জুলাই, ২০২৪

গোপালগঞ্জের সেই গাছ কি আসলেই কথা বলে?

গোপালগঞ্জের মুকসেদপুর উপজেলায় সেই গাছ কি আসলেই কথা বলে? এমন প্রশ্ন উঠেছে জনমনে। তবে এর আসল রহস্য কি? স্থানীয় সূত্রে জানা গেছে, গাছ কোনো কথা বলে না। এটা এক প্রকার প্রতারণা ও ভণ্ডামি ছাড়া আর কিছু নয়।

উপজেলার রাঘদী ইউনিয়নের গোজেনা গ্রামের আলতাফ শেখের ছেলে প্রবাসী কামরুল শেখের বাগানের একটি গাছ কথা বলছে বলে গুজব ওঠে।

গাছে কথা বলছে- এ কথা এলাকায় ছড়িয়ে পড়লে সাধারণ মানুষ ও উৎসুক জনতা সেখানে গিয়ে ভিড় করে। তারা গাছের কথা শোনার জন্য গাছের সঙ্গে কান লাগিয়ে থাকে, কিন্তু শোনে না কোনো কথা। মানুষ কথা বললে গাছ কোনো কথার উত্তর না দিলেও বিভিন্ন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে গাছ কথা বলছে বলে সংবাদ প্রকাশ করে।

স্থানীয় একাধিক ব্যক্তিরা জানান, এটা মিথ্যা ঘটনা। গাছে কথা বলে না।

গাছ দেখতে আসা এক নারী জানান, কই গাছে তো কথা বলে না। সালাম দিলাম, কথা বললাম, কোনো উত্তর পেলাম না। শুনেছি গাছ কথা বলে। অনেক দূর থেকে এসে দেখলাম- ঘটনা মিথ্যা ও ভণ্ডামি ছাড়া কিছুই না।

এ বিষয়ে রাঘদী ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সাহিদুর রহমান টুটুল বলেন, আমার ইউনিয়নের ৩নং ওয়ার্ডের গোজেনা গ্রামে গাছে কথা বলে এমন ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ও বিভিন্ন মিডিয়াতে দেখতে পাই।

তিনি আরও জানান, গাছে কথা বলে ঘটনাটি মিথ্যা, বানোয়াট ও ভণ্ডামি বটে।

এ বিষয়ে উপজেলার সিন্দিয়ার ঘাট নৌ তদন্ত কেন্দ্রের আইসি মো. শওকত হোসেন বলেন, আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। গাছে কোনো কথা বলে না। এটা ভণ্ডামি প্রতারণা ছাড়া আর কিছু না। স্থানীয় কিছু লোক গাছের চারপাশে বেড়া দিয়ে অর্থ উপার্জনের পাঁয়তারা করছিল।

তিনি বলেন, বাঁশের বেড়া ভেঙে দিয়েছি। প্রতারণা ও ভণ্ডামি বন্ধ করে দিয়েছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.