The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

‘গুলিতে সব স্বপ্ন শেষ, এখন আমরা কীভাবে বাঁচবো’

ঢাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় মিছিল দেখতে রাস্তায় বের হয়ে মাদারীপুরের কালকিনি উপজেলার মো. রকিবুল সরদার (৩০) নামে এক দরিদ্র শ্রমিক গুলিতে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। নিহত রকিবুল সরদার উপজেলার আলীনগর এলাকার দক্ষিণ কামাইপুর গ্রামের কালু সরদারের মেঝ ছেলে। তার মৃত্যুতে শোকাভিভূত পরিবার। মঙ্গলবার (২৭ আগস্ট) ভোর ৬টার তার মৃত্যু হয়।

নিহতের পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, নিহত রকিবুল সরদারের পরিবারে স্ত্রী, ২ মেয়ে, বাবা, ৩ ভাই ও ১ বোন রয়েছে। ভাই-বোনের মধ্যে রকিবুল সরদার মেজো। দরিদ্র পরিবারের হাল ধরার জন্য ঢাকার উত্তর বাড্ডায় একটি দোকানে কাজ করতেন। সেই রোজগারের টাকা দিয়ে সংসার চলতো রকিবুলের। উত্তর বাড্ডা এলাকায় ছাত্র-জনতার একটি মিছিল বের হলে আওয়ামী লীগের সঙ্গে তখন ছাত্র-জনতার ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে। এ মিছিল দেখতে বাসা থেকে রকিবুল সরদার রাস্তায় বের হন। এ সময় দুই পক্ষের মিছিলের মাঝখানে পড়ে যান তিনি। আন্দোলনে পুলিশের ছোড়া গুলি এসে রকিবুলের পেটের সামনে দিয়ে ঢুকে পিছন দিয়ে বের হয়ে যায়। সঙ্গে সঙ্গে রকিবুল মাটিতে ঢলে পড়েন। স্থানীয় লোকজন তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। মঙ্গলবার সকালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

নিহতের স্ত্রী শাবনুর বেগম কান্না জরিত কণ্ঠে বলেন, আমার স্বামীর উপর নির্ভরশীল ছিল আমাদের সংসার। এখন আমাদের সংসার কে চালাবে। আমাদের সব শেষ হয়ে গেল। একটি গুলিতে সব স্বপ্ন আজ মিথ্যা হয়ে গেল। এখন আমরা কীভাবে বাঁচবো।

নিহতের মামা এইচ এম মশিউর রহমান জানান, রকিবুল ঢাকায় সোফার কাপড় সেলাইয়ের কাজ করে সংসার চালাতো। কোটা আন্দোলনকে কেন্দ্র করে দুই গ্রুপের ধাওয়া পালটা ধাওয়ার মধ্যে থেকে একটি গুলি এসে রকিবুলকে শেষ করে দিলো। তার সংসারে বাতি আজ নিভে গেল।

You might also like
Leave A Reply

Your email address will not be published.