The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৭ই জুলাই, ২০২৪

গুচ্ছে থাকছে ২২ বিশ্ববিদ্যালয়, সোমবার রাতে বিজ্ঞপ্তি

গতকাল শনিবার (১৫ এপ্রিল) রাষ্ট্রপতির নির্দেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে  ২২ বিশ্ববিদ্যালয়কে গুচ্ছে থাকার আদেশ দেওয়া হয়।

আদেশে বলা হয়ে, মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলরের অভিপ্রায় অনুযায়ী বিগত সময়ে যে সকল পাবলিক বিশ্ববিদ্যালয় গুচ্ছ ভর্তি পরীক্ষায় যুক্ত ছিল তাদের অংশগ্রহণে ২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা কার্যক্রম সম্পন্ন করতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে দায়িত্ব প্রদান করা হলো।

এরই প্রেক্ষিতে আজ রোববার গুচ্ছ ভুক্ত বিশ্ববিদ্যালয়েরে উপাচার্যদের নিয়ে এক জরুরি সভা ডাকা হয়। যেখানে ২০২২-২৩ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় এবারও ২২ বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে সিদ্ধান্ত গ্রহন করা হয়। যা সভা সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, গতকাল শনিবার গুচ্ছে থাকতে ২২ বিশ্ববিদ্যালয়কে নির্দেশনা দেন রাষ্ট্রপতি। তাঁর নির্দেশনার পর আজ জরুরি সভা ডাকা হয়। বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত ভার্চুয়ালি এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সবগুলো বিশ্ববিদ্যালয়ের উপাচার্যই গুচ্ছে থাকার সিদ্ধান্তের কথা জানায়।

সভা সূত্রে জানা যায় আগামীকাল সোমবার রাতে গুচ্ছের ওয়েবসাইটে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। মঙ্গলবার (১৮ এপ্রিল) জাতীয় পত্রিকায় এটি বিজ্ঞপ্তি আকারে যাবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.