The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ১৯শে অক্টোবর, ২০২৪

গান আমার জন্য এক ধরনের থেরাপি : তাসনিয়া ফারিণ

বিনোদন ডেস্ক: তাসনিয়া ফারিণ অভিনয়ের পাশাপাশি ভালো গানও করে থাকেন। তিনি যে এত ভালো গান করেন, সেটি টের পেয়ে ভক্তরা অবাক। শুরুটা ছিল হারমোনিয়াম বাজিয়ে একটি পত্রিকার অফিসে দেশাত্মবোধক গান দিয়ে। এরপর এক লাফে উঠে গেলেন ‘ইত্যাদি’র মঞ্চে। রাতারাতি সুপার হিট সেই গান। যদিও একই গান বিদেশের মঞ্চে গাইতে গিয়ে দুষ্টু শ্রোতাদের হাতে নাজেহাল হয়েছেন খানিকটা। তবে ফের চমকে দিলেন ফারিণ। তাও আবার ইংরেজি গান গেয়ে।

গতকাল শুক্রবার (১৮ অক্টোবর) মধ্যরাতের প্রথম প্রহরে সামাজিকমাধ্যম ফেসবুকে একটি ভিডিও শেয়ার করেছেন ভক্ত-অনুরাগীদের মাঝে। সেখানে দেখা যাচ্ছে— আলো-আঁধারি মেখে বিষণ্নমুখে আপন খেয়ালে অভিনেত্রী গাইছেন ল্যাবরিন্থের ‘জেলাস’ গানটি। একেবারে পুরো গানটি গাইলেন ফারিণ।

ভিডিওটি মুহূর্তে ছড়িয়ে পড়ল। মিলল প্রশংসার ঢেউ। তবে তারচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় গানটির সঙ্গে ফারিণের লম্বা বার্তা। জানান দিলেন নিজের ভেতর উপলব্ধির কথা।

তাসনিয়া ফারিণ বলেন, গান গাওয়া আমার জন্য এক ধরনের থেরাপি। যখনই মন খারাপ থাকে, এ ধরনের ধ্যানে মগ্ন হয়ে যাই।

অভিনেত্রী বলেন, সাম্প্রতিক সময়ে তার জীবনে অনেক কিছুই ঘটেছে। সেসব বিশৃঙ্খলার মাঝে তিনি হারিয়ে ফেলেছিলেন তার সবচেয়ে মূল্যবান বন্ধু সংগীতকে। তার ভাষায়— সংগীত আমার সবচেয়ে মূল্যবান বন্ধু। যে সবসময়, ভালো-মন্দে, পাশে ছিল। এই মধ্যরাতের সেশন আবারও মনে করিয়ে দিল, বেঁচে থাকার জন্য আমাকে গাইতেই হবে। আমি যেন মানুষের মতো চলতে-ফিরতে পারি, তার জন্য এই গানটা দরকার।

ভক্ত-অনুরাগীদের প্রতি কঠিন বার্তা দিয়ে ফারিণ বলেন, ‘জীবন যতই ব্যস্ত হয়ে উঠুক না কেন, সেই জিনিসটাকে হারাতে দিও না, যেটি তোমাকে জীবিত রাখে।’

উল্লেখ্য প্রথমবারের মতো হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে তাহসানের সঙ্গে গান গেয়েছিলেন তাসনিয়া ফরিণ। এ দ্বৈত গান গেয়ে বেশ প্রশংসিত হন এ অভিনেত্রী। পেশাদার সংগীতশিল্পী না হয়েও খুব চমৎকারভাবেই গানটি গেয়েছিলেন তিনি। যদিও পরে লন্ডনের একটি মঞ্চে খালি গলায় সেই গানটি গেয়ে বেশ কটাক্ষের মুখেও পড়েন ফারিণ। তবে এবার ইংলিশ গান ‘জেলাসি’ গেয়ে আবারও মুগ্ধ করলেন ভক্ত-অনুরাগীদের।

You might also like
Leave A Reply

Your email address will not be published.