The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

গাজায় আবারও ইসরাইলি হামলা: নিহত ২৯ ফিলিস্তিনি

আন্তর্জাতিক ডেস্ক: গাজা উপত্যকায় মঙ্গলবার সকালে ইসরাইলি বিমান হামলায় অন্তত ২৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আজ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে তুর্কি বার্তাসংস্থা আনাদোলু।

স্থানীয় সূত্র জানিয়েছে, ইসরাইলি বাহিনী খান ইউনিস, নুসেইরাত এবং জাবালিয়া শরণার্থী শিবিরসহ বেশ কয়েকটি এলাকায় বড় ধরনের হামলা করেছে।

গত বছরে ৭ অক্টোবর থেকে গাজায় হামলা শুরুর পর থেকে ৪২ হাজার ২২৯ এরও বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইল। একইসঙ্গে সেখানকার অন্তত ২.৩ মিলিয়ন বাসিন্দা যুদ্ধের কারণে বাস্তুচ্যুত হয়েছেন।

অব্যাহত সামরিক অভিযান এবং দীর্ঘ অবরোধের কারণে খাদ্য, বিশুদ্ধ পানি এবং চিকিৎসা সরবরাহের তীব্র ঘাটতিসহ গাজায় ইতোমধ্যেই ভয়াবহ মানবিক সংকটকে আরও জটিল করে তুলেছে।

এদিকে, আঞ্চলিক উত্তেজনা অব্যাহত থাকায় ইসরাইল লেবাননে তার সামরিক অভিযান বাড়িয়ে একযোগে বিমান ও স্থল অভিযান পরিচালনা করছে।

ইসরাইল বর্তমানে গাজায় তার কর্মকাণ্ডের জন্য আন্তর্জাতিক বিচার আদালতে গণহত্যার অভিযোগের মুখোমুখি। কিন্তু এরপরও তেল আবিব সর্বগ্রাসী অবস্থান থেকে সরছে না।

এদিকে মঙ্গলবার এক প্রতিবেদনে আল জাজিরা জানিয়েছে, রাডারের চোখ এড়িয়ে ইসরাইলি শহর হাইফার কাছে অবস্থিত এক সেনাঘাঁটিতে হিজবুল্লাহর ড্রোন হামলায় ৪ সেনা নিহত ও ৬০ জন আহত হয়েছে। এ ঘটনার পর লেবাননে হামলার তীব্রতা বাড়িয়েছে ইসরাইল। গত ২৪ ঘণ্টার ব্যবধানে লেবাননের বিভিন্ন অংশে অন্তত ২০০ বার বিমান হামলা চালিয়েছে দেশটি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.