The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪

গরু চুরির ঘটনায় সাবেক ইউপি সদস্য গ্রেপ্তার

জয়পুরহাটের আক্কেলপুরে এক মৎস্যচাষির ৩টি গরু চুরির ঘটনায় গোপীনাথপুর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মোসলেম উদ্দীন মনিরসহ ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে সাবেক ইউপি সদস্য মোসলেম উদ্দীন মনির ও রোববার (২৭ সেপ্টেম্বর) অপরজনকে আটক করেছে আক্কেলপুর থানা পুলিশ। এ ঘটনায় আটক অপর ব্যক্তি হলেন মামুদপুর দক্ষিণপাড়া গ্রামের মোহন রবিদাসের ছেলে প্রশান্ত রবিদাস (৩২)।

জানা যায়, গত বৃহস্পতিবার উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের আলী মামুদপুর দক্ষিণপাড়া গ্রামের মৎস্যচাষি জুয়েলের বাড়িতে গরু চুরির ঘটনাটি ঘটে। চুরির সন্দেহে পার্শ্ববর্তী ইউনিয়নের একটি গ্রাম থেকে পলাতক থাকা অবস্থায় প্রশান্তকে ধরে এনে আক্কেলপুর থানায় হস্তান্তর করেছে গরুর মালিক ও এলাকাবাসী।

গরুর মালিক জুয়েল বলেন, ঘটনার দিনে রাতে পুকুরের মাছ পাহারা দেওয়ার উদ্দেশ্যে বাড়ির দরজা বাইরে থেকে তালাবদ্ধ করে যাই। প্রায় দেড় ঘণ্টা পর বাড়ি ফিরে দেখি দরজায় তালা নেই। বাড়ির ভেতরের গোয়ালঘরে থাকা একটি অস্ট্রেলিয়ান এবং দুটি দেশি জাতের গরুর বাছুর নেই। পরে গরু চুরি করেছে সন্দেহে প্রতিবেশী প্রশান্ত রবিদাসকে পার্শ্ববর্তী ক্ষেতলাল উপজেলার দেওগ্রামের একটি বাড়ি থেকে ধরে এনে গোপীনাথপুর ইউনিয়ন পরিষদে রেখে আক্কেলপুর থানায় খবর দিলে পুলিশ তাকে নিয়ে যায়।

জুয়েল আরও বলেন, প্রশান্ত বিভিন্ন চুরির সঙ্গে জড়িত। কয়েক দিন আগে আমার এক ভাতিজার অটো চুরি করতে গিয়ে তাড়া খেয়ে পালিয়েছিল।

আক্কেলপুর থানার ওসি নয়ন হোসেন গণমাধ্যমকে বলেন, ঘটনায় জড়িত থাকার অভিযোগে শুক্রবার রাতে প্রশান্ত রবিদাসকে এবং শনিবার সকালে আন্তঃজেলার চোর চক্রের সদস্য সাবেক ইউপি সদস্য মোসলেম উদ্দীন মনিরকে গ্রেপ্তার করা হয়। মোসলেম উদ্দীন মনির ও প্রশান্ত রবিদাসকে জয়পুরহাট জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মনিরের বিরুদ্ধে আক্কেলপুরসহ বিভিন্ন থানায় ১০টি ও প্রশান্তের বিরুদ্ধে বেশ কয়েকটি চুরি ও মাদক মামলা রয়েছে। গরুগুলো উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে। এ ঘটনায় আক্কেলপুর থানায় একটি মামলা হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.