The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২৪

খুবির তৃতীয় বৃহত্তম আয়োজন শরতের পিঠা উৎসব

খুবি প্রতিনিধি: “শরতের আকাশ গায় মুক্তির গান, পিঠার স্বাদে জাগে ঐতিহ্যের প্রাণ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে আগামীকাল শুরু হতে যাচ্ছে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীদের তৃতীয় বৃহত্তর আয়োজন পিঠা উৎসব।

বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের উদ্যোগে মুক্তমঞ্চে ‘শরৎ সঞ্চার ১৪৩১’ অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার অনুষ্ঠানের উদ্বোধন হবে সকাল ১০টায়, র‍্যালি সাড়ে ১০টায় ও বিকালে চলবে মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যা। উৎসবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তৈরিকৃত বিভিন্ন রকমের পিঠা প্রদর্শন করা হবে। উল্লেখযোগ্য পিঠার মধ্যে থাকবে মধুরাস্বাদ, নারকেল পুলি, মালপোয়া, ঝালপুলি, রংবাহারি, ক্ষীরের বরফি, ত্রিবেণি, রোলপুলি, গুড়ের নাড়ু, ঝাল বড়া, রসপাকান, ক্ষীর পাটিসাপ্টা, পুষ্পমঞ্জুরি, দুধচিতই, গোলাপ পিঠা, সুন্দরী লতিকা, বিধানের ব্যান, গণিতের কারসাজি, আইনের প্যাঁচ ইত্যাদি। প্রতিটি ডিসিপ্লিন থেকে ভিন্ন ভিন্ন ধরনের পিঠা নিয়ে অংশগ্রহণ করবেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থীদের পাশাপাশি খুলনার সর্বস্তরের মানুষজনকে উৎসব দেখতে আসার নিমন্ত্রণ জানিয়েছেন আয়োজক ২১ ব্যাচ। খুবির র‌্যাগ ডে ও পহেলা বৈশাখ আয়োজনের পরই শিক্ষার্থীদের তৃতীয় বৃহত্তম আয়োজন এই পিঠা উৎসব।

সপ্তাহখানেক আগ থেকে আয়োজক ব্যাচের শিক্ষার্থীরা নিজেদের মধ্যে এই আয়োজন করেন। ক্যাম্পাস ডেকোরেশন, রাস্তায় আলপনা, স্টেজ পেইন্ট করা, স্টল নির্মাণ থেকে শুরু করে নিজেদের আয়োজন প্রচারে সব কাজই শিক্ষার্থীরা নিজেরা করছেন। আয়োজক ব্যাচের মেয়েরা রাতভর নিজেরাই তৈরি করছেন সেসব পিঠা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.