The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

খুবিতে প্লাস্টিক বোতলের বিনিময়ে গাছের চারা বিতরণ

খুবি প্রতিনিধি : খুলনা বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ক্লাবের উদ্যোগে ব্যবহৃত প্লাস্টিক বোতলের বিনিময়ে দেওয়া হচ্ছে গাছের চারা।

আজ (সোমবার) বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে ফিতা কেটে প্রধান অতিথি হিসেবে ‘গিভ এন্ড টেক সিশন-২’ শীর্ষক এ অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের জরুরি প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. রেজাউল করিম।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, রাস্তাঘাটে প্লাস্টিক বোতলসহ বিভিন্ন ধরনের বর্জ্য ফেলা হয়। এতে পরিবেশের সৌন্দর্য নষ্ট ও প্রকৃতি হুমকির মুখে পড়ছে। বিশেষ করে ড্রেনেজ ব্যবস্থায় নানা ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। ব্যবহৃত এসব প্লাস্টিকের বদলে গাছের চারা উপহার দেওয়া হচ্ছে। এ কর্মসূচি পালনের মাধ্যমে পরিবেশবান্ধব মানসিকতার সৃষ্টি হচ্ছে।

তিনি আরও বলেন, গাছ আমাদের পরম বন্ধু। একেকটা গাছ অক্সিজেনের ফ্যাক্টরি। গাছ একদিকে কার্বন ডাই অক্সাইড গ্রহণ করছে, অন্যদিকে আমাদের অক্সিজেন দিচ্ছে। প্লাস্টিকের বিনিময়ে গাছের চারা দেওয়া একটি মহৎ ও প্রশংসনীয় উদ্যোগ। আমি এ ধরনের কর্মসূচিকে স্বাগত জানাই। আগামীতেও পরিবেশ বিষয়ে সচেতনতা বৃদ্ধি এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে আমি আশা করি।
এ সময় প্রফেসর ড. মো. রেজাউল করিম শিক্ষার্থীদের হাতে ব্যবহৃত প্লাস্টিক বোতলের বিনিময়ে গাছের চারা বিতরণ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথিকে ক্লাবের পক্ষ থেকে গাছের চারা উপহার প্রদান করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. রুমানা রানা, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. মো. নাজমুস সাদাত, ক্লাবের উপদেষ্টা ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, ক্লাবের সভাপতি এস এম নুহাশ ইসলাম ও সাধারণ সম্পাদক একরামুল হক এবং ক্লাবের অন্যান্য সদস্য ও শিক্ষার্থীবৃন্দ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.