The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ৫ই জুলাই, ২০২৪

ক্যাম্পাসে ভয়ের সংস্কৃতি তৈরি করছে কুবি প্রশাসন: বিজেএসসি

কুবি প্রতিনিধি: সংবাদ প্রকাশের জেরে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির অর্থ সম্পাদক ও দৈনিক যায়যায়দিন পত্রিকার কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ইকবাল মনোয়ারকে বহিষ্কারাদেশের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিল (বিজেএসসি)’।

শুক্রবার (৪ আগস্ট) সংগঠনটির দপ্তর সম্পাদক মো. ফেরদৌস হাওলাদার স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মো. হেদায়েতুল ইসলাম ও সাধারণ সম্পাদক তাওসিফ আবদুল্লাহ এ প্রতিবাদ জানান।

সংবাদ মাধ্যমের বরাতে বিবৃতিতে বলা হয়, গত ৩১ জুলাই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের নবীনবরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন বলেন, ‘অনেকেই বলে দেশে দুর্নীতির কারণে উন্নয়ন হচ্ছে না। কিন্তু আমি বলব উল্টো কথা। দেশে দুর্নীতি হচ্ছে বলেই উন্নতি হচ্ছে।’

এদিকে বিষয়টি দৈনিক যায়যায়দিন পত্রিকায় উঠে আসলে ২ আগস্ট বিশ্ববিদ্যালয় প্রশাসন ইকবাল মনোয়ারকে সাময়িক বহিষ্কারাদেশ দেয়।

বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিল (বিজেএসসি) মনে করেন, প্রশাসন কোনো ধরনের আইনের তোয়াক্কা না করে সম্পূর্ণ বিধিবহির্ভূতভাবে বহিষ্কারাদেশ দিয়েছে। এর মাধ্যমে ক্যাম্পাসে ভয়ের সংস্কৃতি তৈরি করছে কুবি প্রশাসন। সাংবাদিকতার টুটি চেপে ধরতেই প্রশাসন এ ধরনের ন্যাকারজনক সিদ্ধান্ত নিয়েছে।

বিজেএসসির নেতৃবৃন্দরা আরও বলেন, অবিলম্বে ইকবালের বহিষ্কারাদেশ প্রত্যাহার ও শিক্ষাজীবন ফিরিয়ে দেওয়ার পাশাপাশি ক্যাম্পাসে নিরাপদ সাংবাদিকতা চর্চার পরিবেশ নিশ্চিত করার।

You might also like
Leave A Reply

Your email address will not be published.