The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

আজও ক্যাম্পাসে ঢুকতে পারেনি রাবি ছাত্রলীগের নতুন সভাপতি-সম্পাদক

টিআরসি রিপোর্টঃ নতুন কমিটিতে প্রত্যাশিত পদ না পেয়ে আজ তৃতীয় দিনের মতো ক্যাম্পাসে অবস্থান ধরে রেখেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের ‘পদবঞ্চিতরা’। কমিটি ঘোষণার দুই দিন পরও ক্যাম্পাসে ঢুকতে পারেননি নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক। পদবঞ্চিতরা বলছেন, এ কমিটি বিলুপ্ত না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

গত শনিবার মোস্তাফিজুর রহমান বাবুকে সভাপতি ও আসাদুল্লা-হিল-গালিবকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

কেন্দ্রীয় ছাত্রলীগ ঘোষিত কমিটিতে কাঙ্ক্ষিত পদ না পেয়ে নতুন কমিটি ‘অবাঞ্ছিত’ ঘোষণা করেন একাংশের নেতাকর্মী। পরদিন সকাল থেকেই ক্যাম্পাসে অবস্থান নেন তারা। আজও  দিনভর মোটরসাইকল শোডাউন, মারধর, কক্ষ ভাংচুর, ককটেল বিস্ফোরণসহ নানাভাবে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন তারা।

তাদের অভিযোগ, নতুন সভাপতি বাবু দীর্ঘদিন রাজনীতির বাইরে ছিলেন। সাধারণ সম্পাদক এইচএসসি পাস এবং বিএনপি পরিবারের সন্তান ও সনদ জালিয়াতি করা ছাত্র। এদের কেউ এত বড় একটি ইউনিটের দায়িত্ব পেতে পারেন না। এ ছাড়া পদ পাওয়া একাধিক নেতার বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। কেন্দ্রীয় কমিটি যাচাই-বাছাই না করে টাকার বিনিময়ে এই কমিটি ঘোষণা করেছে।

কাঙ্ক্ষিত পদ না পাওয়া নতুন কমিটির সহসভাপতি শাহিনুর ইসলাম সরকার ডন বলেন, এ কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি না দেওয়া পর্যন্ত অবস্থান করব। নতুন কমিটির কোনো নেতাকর্মীকে ক্যাম্পাসে রাজনৈতিক কর্মকাণ্ড করতে দেওয়া হবে না।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক বলেন, আন্দোলনরত ছাত্রলীগের নেতাকর্মীরা বহিরাগত প্রবেশ নিষিদ্ধ করতে আমাদেরকে অনুরোধ জানায়। পরে বেলা সাড়ে ৩টার দিকে তারা বিশ্ববিদ্যালয়ের কাজলা ও মেইন গেটে তালা মেরে দেন। খবর পেয়ে আমি ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে যোগাযোগ করি। গেট খুলে দিতে তাদেরকে অনুরোধ করলে তারা তালার চাবি পাঠিয়ে দেয়। পরপরই আমরা গেটগুলোর তালা খুলে দিয়েছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.