The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪

ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি করার অধিকার নেই: ছাত্রদল সম্পাদক

ডেস্ক নিউজ: ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির বলেছেন, ছাত্রলীগ ছাত্র রাজনীতিকে নানা অপরাধমূলক কর্মকাণ্ডের মাধ্যমে কলুষিত করেছে, যা সাধারণ শিক্ষার্থীদের রাজনীতি বিমুখ করেছে। তিনি বলেন, ‘এতগুলো মানুষকে গণহত্যার পর ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি করার নৈতিক অধিকার নেই। তাদের শিক্ষার্থীরা প্রত্যাখ্যান করবে।’

মঙ্গলবার বরিশালে ‘রাজনীতিবিমুখ’ শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করে তিনি এসব কথা বলেন। তিনি বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্র রাজনীতি নিয়ে কথা বলেন।

গণতান্ত্রিক ক্যাম্পাস প্রতিষ্ঠা করতে ছাত্রদল সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে কাজ করবে বলে মন্তব্য করে নাছির বলেন, কলেজ পর্যায়ে শিক্ষার্থীরা ছাত্রলীগের রাজনীতিকে ছাত্ররাজনীতির মানদণ্ড হিসেবে ধরে নিয়ে রাজনীতি বিমুখ হচ্ছে।

ছাত্রদল সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি ক্ষমতায় আসলে একটি কল্যাণমুখী রাষ্ট্র ও গণতান্ত্রিক ক্যাম্পাস প্রতিষ্ঠা করার জন্য আমরা সাধারণ শিক্ষার্থীদের হয়ে কাজ করব। ছাত্রদল অতীতের মতো সাধারণ শিক্ষার্থীদের পাশে থেকে আস্থার সঙ্গে কাজ করবে।’

ঝালকাঠি জেলা সফর শেষে তিনি মঙ্গলবার বরিশাল বিভাগের চারটি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে সাধারণ শিক্ষার্থীদের কথা শোনেন। বরিশালের তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

ছাত্রদল সাধারণ সম্পাদক বরিশাল বিশ্ববিদ্যালয়ে নারী শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করে তাদের আগামীর প্রত্যাশা জানতে চান।নারীরা রাজনীতিতে আসতে বাধা-বিপত্তির কথা বলেন। এ সময় নারী শিক্ষার্থীদের সুস্থ ধারার ছাত্র রাজনীতি নিশ্চিতের আশ্বাস দেন তিনি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.