The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

কোটা সংস্কারের দাবিতে কুবি শিক্ষার্থীদের গণ-পদযাত্রা ও স্মারকলিপি প্রদান

কুবি প্রতিনিধিঃ সরকারি চাকরিতে সকল গ্রেডে কোটার যৌক্তিক সংস্কারের চলমান আন্দোলনের পূর্বঘোষিত কর্মসূচি এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ব্লকেড কর্মসূচিতে পুলিশি হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে গণ-পদযাত্রা ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি জমা দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা।

রবিবার(১৪ জুলাই) বেলা ১১টার দিকে কুমিল্লা শহরের পুলিশ লাইন থেকে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ব্যানারে এই পদযাত্রা শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে স্মারকলিপি প্রদানের মাধ্যমে শেষ হয়। এসময় কুবি শিক্ষার্থীদের সাথে কুমিল্লার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও অংশগ্রহণ করে।

এ সময় জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমানের অনুপস্থিতিতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া এই স্মারকলিপি গ্রহণ করেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার সমন্বয়ক সাকিব হোসেন বলেন, আমরা জেলা প্রশাসকের মাধ্যমে মহামান্য রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিয়েছি এবং আমাদের এই স্মারকলিপিতে আমরা জেলা প্রশাসককে বুঝাতে সক্ষম হয়েছি যে আমাদের আন্দোলন একটি যৌক্তিক আন্দোলন। জেলা প্রশাসক আমাদেরকে আশ্বস্ত করেছেন যে আমাদের পরবর্তী সকল কর্মসূচিতে তিনি আমাদেরকে সর্বাত্মক সহযোগিতা করবেন।

কুমিল্লা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া বলেন, সরকারি চাকরিতে কোটার যৌক্তিক সংষ্কারের দাবিতে কুমিল্লার আন্দোলনরত শিক্ষার্থীরা আমাদের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি জমা দিতে চেয়েছে। আমরা তা গ্রহণ করেছি। যথাযথ কর্তৃপক্ষের কাছে আমরা এই স্মারকলিপিটি পৌঁছে দিবো।

You might also like
Leave A Reply

Your email address will not be published.