The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ পদে নিয়োগ পেলেন যারা

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য, উপ-উপাচার্য এবং কোষাধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে। উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের অধ্যাপক ড. মো. হায়দার আলী, প্রথম বারের মতো নিজ বিশ্ববিদ্যালয় থেকে উপ-উপাচার্য হিসাবে নিয়োগ পেয়েছেন লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মাসুদা কামাল এবং কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান।

রবিবার (২২ সেপ্টেম্বর) রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. শাহিনুর ইসলামের সাক্ষরিত আলাদা আলাদা প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি জানা যায়।

নিয়োগের শর্তে বলা হয়, উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ০৪ (চার) বছর হবে। পদে থাকাকালীন তাদের বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন। বিধি অনুযায়ী ভাইস চ্যান্সেলর, প্রো-ভাইস চ্যান্সেলর ও ট্রেজেরার পদের সাথে সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। মহামান্য রাষ্ট্রপতি যেকোনো প্রয়োজনে যে কোনো সময় এসব নিয়োগ বাতিল করতে পারবেন।

প্রসঙ্গত, ‘বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের’ গণঅভ্যুত্থানে আওয়ামীলীগ সরকারের পতনের পর দেশজুড়ে শুরু হয় পদত্যাগের হিড়িক। সরকার পতনের পর পদত্যাগ করেন হাসিনা সরকারের আমলে নিয়োগপ্রাপ্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ উপাচার্য পদত্যাগ করেন। আর কোষাধ্যক্ষের মেয়াদ শেষ হওয়ার এই পদ আগে থেকে শূন্য ছিল।

You might also like
Leave A Reply

Your email address will not be published.