The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪

কুবিতে পালিত হলো ঈদে মিলাদুন্নবী (সা.)

কুবি প্রতিনিধি: মানবতার মুক্তির দূত ইসলামের শেষ নবী হযবত মুহাম্মদ (সা.) এর পৃথিবীতে আগমন এবং পৃথিবী থেকে বিদায়ের স্মরণে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) পালিত হলো মিলাদুন্নবী (সা.)।

আজ সোমরাব (১৬ই সেপ্টেম্বর) বাদে জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ঈদে (মিলাদুন্নবী সা.) ও দোয়া মহফিল অনুষ্ঠিত হয়। এতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক – শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. জাকির সায়াদউল্লাহ খান বলেন, এইবার আমরা স্বল্প পরিসরে আয়োজন করেছি এবং অনেক বছর পর আয়োজন করতে পেরেছি। আজকের এ দিবসটি সামনের দিন গুলোতেও যেন যথাযোগ্য মর্যাদায় উদ্‌যাপন করা হয় তা প্রত্যাশা করছি। আগামীতে আমরা নাতে রাসুল (সা.) ও সিরাত প্রতিযোগিতাসহ ইসলামের অন্যান্য প্রতিযোগিতা আয়োজন করার চেষ্টা করব।

এছাড়াও বক্তব্য রাখেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুজিবুর রহমান মজুমদার। তিনি রাসুলুল্লাহ (সা.) এর জীবনী নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন এবং মোনাজাতের মাধ্যমে মহফিল সমাপ্তি ঘোষণা করেন।

উল্লেখ্য, ৫৭০ খ্রিস্টাব্দের এই দিনে সৌদি আরবের মক্কা নগরে বিখ্যাত কোরাইশ বংশে মহানবী হজরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেন। ৬৩২ খ্রিস্টাব্দের একই দিনে তিনি ইহলোক ত্যাগ করেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.