The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪

কিস্তির টাকা না দেওয়ায় বাছুরসহ গরু নিয়ে গেলেন এনজিও কর্মীরা

ভোলার চরফ্যাশনে কিস্তির টাকা দিতে না পারায় অসহায় পরিবারের একটি গরু নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে দক্ষিণ আইচা গ্রামীণ জনউন্নয়ন সংস্থা নামের একটি এনজিওর মাঠকর্মীদের বিরুদ্ধে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকালে উপজেলার চরমানিকা ইউনিয়ন ৬ নম্বর ওয়ার্ড দৌলতপুর গ্রামে এ ঘটনা ঘটে।

দৌলতপুর গ্রামের কাঞ্চন মিস্ত্রির স্ত্রী কুলসুম বেগম জানান, সম্প্রতি তিনি দক্ষিণ আইচা গ্রামীণ জনউন্নয়ন সংস্থা থেকে ৭০ হাজার টাকা ঋণ নেন। ঋণ নেওয়ার পর সপ্তাহে আড়াই হাজার টাকা করে তের কিস্তি পরিশোধ করেন তিনি। দেশের বর্তমান পরিস্থিতিতে ঋণের কিস্তি দিতে না পারায় ওই এনজিওর কর্মী হাসিনা ও ম্যানেজার মো. শামীম শনিবার বিকালে তার বাড়িতে গিয়ে গোয়ালঘর থেকে একটি গাভী গরু নিয়ে যান। এ সময় গরুটি নিতে নিষেধ করলেও তারা তা শুনেননি। গাভিটির চার মাসের একটি বাছুর রয়েছে।

কুলসুম জানান, তিনি ক্ষেতে খামারে কাজ করে সংসার চালান। তিনি তাদের কাছে সমিতির টাকা পরিশোধে সময় চেয়েছেন, কিন্তু তারা তা শোনেননি।

স্থানীয় ইউপি সদস্য ছালাউদ্দিন মুন্সি বলেন, ‘এনজিওর টাকা দিতে না পারায় গোয়ালঘর থেকে গরু নেওয়া অমানবিক। তারা এটা করতে পারে না।’ তদন্ত করে এনজিওটির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।
গরু নেওয়ার কথা স্বীকার করে সংস্থার মাঠকর্মী হাসিনা বেগম সংবাদ কর্মীদের বলেন, ‘এনজিও থেকে ৭০ হাজার টাকা ঋণ নিয়ে কয়েকটি কিস্তি দিয়েছেন। এরপর ঋণখেলাপি করছেন তিনি। সেই টাকা পরিশোধ করতে বারবার বলা সত্বেও টাকা না দেওয়ায় তার একটি গরু নিয়ে এসেছি।’

ম্যানেজার মো. শামীম বলেন, ‘কিস্তির টাকা পাওনা থাকায় একটি গরু নিয়ে এসেছি।’

দক্ষিণ আইচা থানার ওসি মো.সাঈদ আহমেদ বলেন, অভিযোগ পেলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.