The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪

কমপ্লিট শাটডাউনের হুঁশিয়ারি নার্সদের, ৩ দিনের আল্টিমেটাম

ডেস্ক রিপোর্ট: নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নুরের অপসারণ এবং অধিদপ্তর ও কাউন্সিলে নিয়োজিত সকল ক্যাডার কর্মকর্তাদের অপসারণ করে সেখানে নার্সিং ও মিডওয়াইফারি কর্মকর্তাদের পদায়নের দাবিতে তিনদিনের কর্মসূচি পালন করছে বান্দরবান নার্সিং ও মিডওয়াইফারি পরিষদের নেতৃবৃন্দ।

কর্মসূচির অংশ হিসেবে আজ মঙ্গলবার বান্দরবান সদর হাসপাতালের সামনে ৩ ঘন্টা কর্মবিরতি পালন করেন নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা গত মাসের ৮ সেপ্টেম্বর নার্সিং ও মিডওয়াইফারি নার্সদের নিয়ে অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নুরের বক্তব্যেরও সমালোচনা করেন।

কর্মবিরতিতে যাওয়া নার্সরা দ্রুত সমস্যা সমাধানের উদ্যোগ নিতে স্বাস্থ্য উপদেষ্টার প্রতি আহ্বান জানান। এ জন্য যদি হাসপাতালে কোন রোগী হয়রানি বা মারা যায় এর দায় তাকে নিতে হবে বলেও হুঁশিয়ারি দেন কর্মবিরতিতে যাওয়া নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের সদস্যরা।

তিনদিনের কর্মসূচির পরেও দাবি বাস্তবায়ন না হলে কমপ্লিট শাটডাউনে যাওয়ার হুঁশিয়ারি দেন তারা। কর্মসূচি পালনের সময় বান্দরবান সদর হাসপাতালে আসা সাধারণ রোগী এবং বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন সাধারণ রোগীরা ৩ ঘণ্টা নার্সিং সেবা থেকে বঞ্চিত হন। এতে কিছুটা বিড়ম্বনায় পড়েন সেবা প্রত্যাশী সাধারণ মানুষ।

কর্মসূচিতে বক্তব্য রাখেন— ইন্টার্ন নার্স ইমরান খান, সিনিয়র স্টাফ নার্স উয়ইনু মার্মা, নার্সিং শিক্ষার্থী, হিমু ভট্টাচার্যসহ নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের নেতৃবৃন্দ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.