The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ১৯শে অক্টোবর, ২০২৪

এবারও সংলাপে ডাক পায়নি জাতীয় পার্টি

ডেস্ক রিপোর্ট: অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক সংলাপ করে যাচ্ছেন। এ সংলাপে ইতোমধ্যে কয়েকটি রাজনৈতিক দল আমন্ত্রণ পেলেও ডাকা হয়নি জাতীয় পার্টিকে (জাপা)। ক্ষমতাচ্যুত আওয়ামী লীগের সহযোগী বা দোসর হওয়ার কারণে তাদের ডাকা হয়নি বলে জানিয়েছে সরকারের একাধিক সূত্র।

অন্যদিকে দলটির ব্যাপারে কঠোর আপত্তি জানিয়েছে জুলাই-আগস্টের অভ্যুত্থানে নেতৃত্ব দেয়া ছাত্রনেতারা। এ কারণেও আজকের সংলাপে তাদের আমন্ত্রণ জানানো হয়নি বলে জানা গেছে। যদিও এবারের সংলাপে আমন্ত্রণ পাওয়ার অপেক্ষায় থাকার কথা বলে আসছিলেন জাতীয় পার্টির নেতারা।

শনিবার (১৯ অক্টোবর) গণমাধ্যমকে জাপার মহাসচিব মুজিবুল হক বলেন, সরকার হয়তো জাতীয় পার্টির মতামত নেয়া প্রয়োজন মনে করছে না, সে কারণে আমাদের সংলাপে ডাকেনি। এ নিয়ে আমাদের কিছু বলার নেই।

সংস্কারপ্রক্রিয়া এগিয়ে নেওয়ার জন্য কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে আলোচনায় বসবেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। এই দফায় আমন্ত্রণ জানানো হয়েছে গণফোরাম, এলডিপি, জাতীয়তাবাদী সমমনা জোট, ১২ দল, জাতীয় মুক্তি কাউন্সিল, লেবার পার্টি ও বাংলাদেশ জাতীয় পার্টিকে (বিজেপি)।

এর আগে ৫ অক্টোবর বিএনপিসহ পাঁচটি দল ও তিনটি জোটের সঙ্গে সংলাপ হয় প্রধান উপদেষ্টার। মাঝে পূজার ছুটির কারণে সব দলের সঙ্গে আলোচনা শেষ হয়নি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.