The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

ইসলামী ব্যাংকে দুই গ্রুপের সংঘর্ষ, গুলিবিদ্ধ ৬

ইসলামী ব্যাংকের কর্মকর্তাদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ছয় জন গুলিবিদ্ধ হয়েছেন। রবিবার ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হচ্ছেন, শফিউল্লাহ, আবদুল্লাহ আল মামুন, আব্দুর রহমান, বাকিবিল্লাহ। দুইজনের পরিচয় জানা যায়নি। তারা বর্তমানে ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে রয়েছেন।

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের ফলে গত পাঁচ আগস্ট সরকার পতনের পর ৬ আগস্ট এস আলমের নিয়োগকৃত কর্মকর্তাদের ব্যাংক থেকে বের করে দেয় বিক্ষুব্ধ ব্যাংকাররা। এরপর গত সাত এবং আট আগস্ট ব্যাংকারদের বিক্ষোভ করতে দেখা যায়। এ সময় এস আলমের নিয়োগকৃত কর্মকর্তাদেরকে ব্যাংক থেকে বের করে দেয়ার ঘটনা ঘটেছে।

এ বিষয়ে জানতে চাইলে ইসলামী ব্যাংকের এসএভিপি ড. শওকত আলী তিনি বলেন, গতকাল জানতে পারি এস আলমের বিভিন্ন কোম্পানি ও ব্যাংকের যারা আছে তারা একত্রিত হয়ে যারা ব্যাংকটিকে লুটপাট করেছে তারা তাদের লোকদের ব্যাংকেই বসাবে। এ তথ্য পেয়ে তারা যদি ব্যাংকে না ঢুকতে পারে তাই ব্যাংকের সামনে আমরা অবস্থান নেই।

তিনি বলেন, একটা পর্যায় এসআলমের লোকজন সিটি সেন্টারে অবস্থান নেয়। তারা মিছিল নিয়ে প্রধান কার্যালয়ে প্রবেশ কর‍তে চায়। তখন ইসলামী ব্যাংকের কর্মকর্তারারা তাদের প্রতিহত করতে গেলে এস আলমের লোকজন তাদেরকে উদ্দেশ্য করে গুলে চালায়। তাতে ছয়জন গুলিবিদ্ধ হয়। তারা আশংকাজনক অবস্থায় রয়েছেন। পরে বিরোধী ব্যাংকাররা প্রতিরোধ করলে তারা পালিয়ে যায়।

কর্মকর্তারা ইসলামী ব্যাংকের ইসলামী ব্যাংকের পর্ষদ পুনর্গঠনের মাধ্যমে ব্যাংক থেকে লুটেরাদের বের করে দেয়ার দাবি জানান। পাশাপাশি ব্যবস্থাপনা পরিচালক মনিরুল মাওলা, এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর কাউসার আলী, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আকিজ উদ্দিন, মিফতাহ উদ্দিনসহ এ সালামের নিয়তকৃত কর্মকর্তাদের ব্যাংক থেকে বহিষ্কারের দাবি তাদের।

You might also like
Leave A Reply

Your email address will not be published.