The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২৪

ইবিতে নিরাপদ সড়কসহ ৫ দফা দাবিতে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ 

বিশেষ প্রতিবেদক: নিরাপদ সড়কের দাবিসহ ৫ দফা দাবিতে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেল সোয়া ৪টার দিকে তীব্র বৃষ্টি উপেক্ষা করে আন্দোলন করেন তারা। এসময় ৫ দফা বাস্তবায়নের আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা। নচেৎ শিক্ষার্থীরা শনিবার থেকে দুর্বার আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন।

৫ দফা দাবিসমূহ হলো:

১. সড়ক দুর্ঘটনায় ড্রাইভারসহ দোষীদের শাস্তি নিশ্চিত করতে হবে। ২.নিরাপদ সড়ক নিশ্চিত করতে হবে। ৩. সড়ক দুর্ঘটনায় নিহত মনির হোসেনের পরিবারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হবে। ৪. ট্রাফিক আইন বাস্তবায়ন করতে হবে এবং ৫.কুষ্টিয়া-ঝিনাইদহ পর্যন্ত মহাসড়ক সংস্কার করতে হবে।

পরে প্রায় ১ ঘন্টা সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। ফলে কুষ্টিয়া-খুলনা মহাসড়কের উভয়দিকে কয়েক কিলোমিটারজুড়ে যানজটের সৃষ্টি হয়। শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

জানা যায়, বুধবার (২৫ সেপ্টেম্বর) সড়ক দুর্ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মনির হোসেন মারা যান। মনির কুষ্টিয়ার কুমারখালি উপজেলার বেল্লাল হোসেনের ছেলে। তিনি বুধবার দুপুর ২টার পর ক্লাস শেষে সিএনজিতে করে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। পরে বিকেল পৌনে তিনটার দিকে কুষ্টিয়ার চৌড়হাস এলাকায় সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে হয়। এতে তার মাথায় মারাত্মকভাবে জখম হয়। সেখানকার উপস্থিত লোকজন তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে বিকেল পৌনে চারটার দিকে অপারেশন থিয়েটারে মৃত্যুবরণ করেন তিনি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.