The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪

আমি কোন লেজুড়বৃত্তিক রাজনীতির পক্ষে নই : জবি ভিসি

জবি প্রতিনিধি: কোনো ধরনের লেজুরবৃত্তিক রাজনীতির পক্ষে নন বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক, মোঃ রেজাউল করিম।

আজ (২২ সেপ্টেম্বর) রবিবার এক মতবিনিময় সভায় এসব কথা বলেন  ‍তিনি।

ছাত্র রাজনীতি বন্ধ নিয়ে তিনি বলেন, আমরা শিক্ষক রাজনীতি বন্ধের পক্ষে তবে আমি ব্যক্তিগতভাবে ছাত্র রাজনীতি বন্ধ করার পক্ষে নই। তবে, নিয়মতান্ত্রিক ধারায় আমরা ছাত্র রাজনীতি চালু করতে পারি, কোন লেজুড়বৃত্তিক রাজনৈতিক দল ক্যাম্পাসে থাকবে না বলে আমি আশাবাদী। একই সাথে জকসু গঠনের মাধ্যমে আমরা ছাত্রদের রাজনৈতিক চর্চার সুযোগ দিতে চাই।

দুপুর ২.৩০ মিনিটে উপাচার্য ম আলোচনা কক্ষে শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীদের সাথে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আলোচনা প্রধান অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক রেজাউল করিম। শুরুতেই শহিদদের স্মরণ করে তিনি বলেন, তাদের জন্যই আজকেই আমাদের এই সফলতা। আমরা আন্তরিকভাবে তাদের প্রতি কৃতজ্ঞ।

তিনি বলেন, ক্যাফেটেরিয়ার সংস্কার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মুল ফটকের সংস্কার, কান্টিনের সংস্কার কাজে হাত দিতে চাই।

গুচ্ছ পদ্ধতি নিয়ে জানতে চাইলে তিনি বলেন, গুচ্ছ পদ্ধতি থেকে আমরাও বেরিয়ে আসতে চাই যদি সরকার চায়। ধুপখোলা মাঠ যেন আমাদেরই থাকে সেটা নিয়ে কাজ করবো। আলোচনায়  ধুপখোলা মাঠ, দ্বিতীয় ক্যাম্পাসের কাজ, ছাত্রদের বৃত্তির ব্যবস্থা, সাটল বাসের ব্যবস্থা ইত্যাদি বিষয় উঠে আসে।

দ্বিতীয় ক্যাম্পাসের কাজের ব্যাপারে জবি উপাচার্য বলেন , কিছু কাজ হয়েছে, কিছু রয়েছে মাঝ পথে আবার কিছু কাজ এখনও শুরু হয়নি। এগুলোর ব্যপারে খতিয়ে দেখব।

এসময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, অধ্যাপক মোজাম্মেল, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মো: বেলাল হোসেনসহ ‍বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.