The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

আবু সাঈদ নিহতের ঘটনায় পুলিশের তদন্ত কমিটি গঠন

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে সম্প্রতি শান্তিপূর্ণ আন্দোলন করছিলো শিক্ষার্থীরা। কিন্তু গত মঙ্গলবার থেকে শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের হামলার পর থেকে শুরু হয় সহিংসতা।

গত মঙ্গলবার শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সংঘর্ষে নিহত হন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ। এবার সাঈদের নিহতের ঘটনায় পুলিশের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মো. সায়ফুজ্জামান ফারুকীকে এবং সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেন।

পুলিশকে ধাওয়া দিলো ব্র্যাকের শিক্ষার্থীরা পুলিশকে ধাওয়া দিলো ব্র্যাকের শিক্ষার্থীরা
গত মঙ্গলবার বেলা দুইটার দিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের একটি ফটকের সামনে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী আবু সাঈদ (২৫) গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

গতকাল বুধবার (১৭ জুলাই) সকাল ৯টার দিকে পুলিশের উপস্থিততে জানাজা শেষে সকাল ১০টার দিকে নিহত আবু সাঈদের দাফন সম্পন্ন হয়েছে। এ সময় তার সহপাঠী, বন্ধু ছাড়াও শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ স্থানীয়রা জানাজায় অংশ নেয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.