The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

আবু সাঈদকে নিয়ে কটূক্তি, ম্যাজিস্ট্রেটের স্থায়ী বহিষ্কার দাবী

বেরোবি প্রতিনিধিঃ বীর আবু সাঈদকে সন্ত্রাসী আখ্যা এবং ছাত্র জনতার অভ্যুত্থান ও প্রধান উপদেষ্টার রংপুরে আগমন সম্পর্কে নানাবিধ কটূক্তি করায় সেই ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে স্থায়ীভাবে বহিষ্কার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য বিক্ষোভ সমাবেশ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার( ০৭ অক্টোবর) দুপুর ২ টায় আবু সাঈদ গেটের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় “আবু সাঈদের নামে মিথ্যাচার চলবে না চলবে না” “আবু সাঈদ এর রক্ত বৃথা দিতে যেতে দেব না” “ঊর্মিকে বহিষ্কার করতে হবে করতে হবে” সহ নানাবিধ স্লোগান দেন।

সমাবেশে আশিকুর রহমান বলেন,’আমাদের সকল শহীদদের রক্তের সাথে বেইমানি করে, চাইনা এমন দোসররা প্রশাসনে থাকুক। অন্তবর্তীকালীন সরকারের কাছে অনুরোধ এ ধরনের দোসরদের অতি দ্রুত যেন বহিষ্কার করা হয়।’
রহমত আলী বলেন,’যে আবু সাঈদের রক্তের উপর দাঁড়িয়ে পুরো বাংলাদেশ দাঁড়িয়ে আছে। তাকে নিয়ে কটূক্তি করা মানে আমাদের অভ্যুত্থানকে নিয়ে কত কটূক্তি করা। ছাত্রজতা যে স্বাধীনতার নতুন স্বাধীনতা তাকে নিয়ে কটূক্তি করা। যদি ঊর্মিকে পদ থেকে বহিষ্কার না করা হয় তাহলে আমরা শিক্ষার্থীরা কঠোর থেকে কঠোরতর কর্মসূচি দিতে বাধ্য হব।’
রোমান বলেন,’আওয়ামী লীগের দোসরা ২৪ এর গণঅভ্যুত্থানে ছাত্রদের কটূক্তির মাধ্যমে সবাইকে কটূক্তি করেছে।’

উল্লেখ্য,ছাত্র আন্দোলন চলাকালে পুলিশের গুলিতে নিহত রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্র কে’সন্ত্রাসী’ বলেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মি।সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া পোস্টটি তিনি এসব কথা বলেন। বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রাণালয়ে বদলি করা হয়। অবশেষে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.