The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪

আপনারা ঝগড়া করবেন আর ফ্যাসিস্ট গিটার বাজাবে: ফারুকী

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে শুরু থেকেই সমর্থন দিয়ে এসেছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। আর এই আন্দোলনে সব সময় শিক্ষার্থীদের পাশে থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়েছেন এই নির্মাতা। অবশেষে শিক্ষার্থীদের এক দফা দাবি ও অসহযোগ আন্দোলনের তোপের মুখে দেশ ছেড়ে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এরই মধ্যে দিয়ে আওয়ামী লীগ সরকারের পতন ঘটে। এরপর গঠিত হয় অন্তবর্তীকালীন সরকার।

আওয়ামী লীগ সরকারের পতনের পরেও তিনি চুপ নেই। বিভিন্ন বিষয় নিয়ে দেশ সংস্কারের কথা বলছেন। চলমান নানা ইস্যু নিয়ে নিয়মিত নিজের মতামত ও পরামর্শ দিচ্ছেন।

এবার তার মন্তব্যে ওঠে এলো, যে ঐক্যের জোড়ে দেশকে ফ্যাসিস্টদের কবল থেকে বাঁচানো সম্ভব হয়েছিল আজ সেই ঐক্যের অভাবই ফ্যাসিস্টদের আনন্দের খোরাক জোগাবে।

শনিবার মধ্যরাতে ফেসবুকে একটি গিটারের কথা শিরোনামে এক পোস্ট দিয়েছেন মোস্তফা সরয়ার ফারুকী। তিনি এসময় লেখেন, ‘ফ্যাসিস্ট জানে আপনাদের ঐক্যই তাদের দেশছাড়া করেছে। এখন আপনাদের অনৈক্য তাদের ফেরার রাস্তা যদিওবা নাও করে, অ্যাট লিস্ট আপনাদের ঝগড়াঝাটি তাদের শান্তি দিবে। আপনারা ঝগড়া করবেন আর তারা গিটার বাজাবে। আপনারা যতো বিরোধে জড়াবেন তারা ততো আনন্দে গিটার বাজাবে। এখন সিদ্ধান্ত আপনাদের আপনারা পরস্পর বিরোধী মত নিয়েও শ্রদ্ধার সঙ্গে সহাবস্থান করবেন নাকি উনাকে গিটার বাজাতে দেবেন।’

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.