The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

আন্দোলনে অচল হয়ে পড়েছে রাজধানী ঢাকা

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা বাতিলের দাবিতে চলমান আন্দোলনে অচল হয়ে পড়েছে ঢাকা। সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। এর জেরে আজ মঙ্গলবার ঢাকার শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসেছেন। রাজধানীর মোহাম্মদপুর, আসাদগেট, কল্যাণপুর, শ্যামলি, গাবতলী, রামপুরা, কুড়িল ও বাড্ডায় সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

এদিন দুপুর সাড়ে ১১টার পর থেকে উত্তরার আবদুল্লাহপুর, বাড্ডার প্রগতি সরণি, বনানী, রামপুরা, মুগদা, বিরুলিয়া, উত্তরার বিভিন্ন সড়ক, যাত্রাবাড়ী ও মেয়র হানিফ ফ্লাইওভার অবরোধ করেছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এতে বিমানবন্দর সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

দুপুর ১২টার দিকে সায়ন্সেল্যাব মোড়ে সিটি কলেজ, আইডিয়াল কলেজ ও হামদর্দ কলেজের কয়েকশ শিক্ষার্থী সড়ক অবরোধ করে বিক্ষোভ করছিলেন। পরে দেড়টার দিকে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় আন্দোলনরত শিক্ষার্থী ও ছাত্রলীগের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এদিকে ধাওয়া পাল্টা-ধাওয়ার পর রাজধানীর নতুন বাজার এলাকা নিয়ন্ত্রণে নিয়েছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা বলছেন, যত বাধা-বিপত্তি আসুক না কেন, মাঠ থেকে সরে যাবেন না। কোটা সংস্কারের যে দাবি নিয়ে তারা মাঠে নেমেছেন, আদায় করে তারপর ঘরে ফিরবেন।

বেসরকারি বিশ্ববিদ্যালয় বিউবিটির (বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি) ও বাংলা কলেজের শিক্ষার্থীরা মিরপুর ১০ নম্বর গোল চত্বরে সড়ক অবরোধ করেছেন। মঙ্গলবার বেলা ১২টার পর থেকে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে আন্দোলন শুরু করেন। এসময় তাদের বিভিন্ন রকম স্লোগান দিতে দেখা যায়।মঙ্গলবার বেলা ১২টার পর থেকে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে আন্দোলন শুরু করেন। এসময় তাদের বিভিন্ন রকম স্লোগান দিতে দেখা যায়।

অন্যদিকে রাজধানীর বনানী এলাকায় আন্দোলন করছেন প্রাইম-এশিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দুপুর ১২টার দিকে কয়েকশ শিক্ষার্থী জড়ো হয়ে সড়ক অবরোধ করে এই আন্দোলন করছেন। এতে বনানী এলাকায় সম্পূর্ণ যানচলাচল বন্ধ রয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.