The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

আজ মাঠে নামছে আওয়ামী লীগ

শিক্ষার্থীদের আন্দোলন ঘিরে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় আজ রোববার মাঠে নামছে আওয়ামী লীগ। ঢাকাসহ দেশের সব জেলা, মহানগর ও ইউনিয়ন পর্যায়ে জমায়েত করবে ক্ষমতাসীন দল। জমায়েত হবে ঢাকা মহানগরের প্রতিটি ওয়ার্ডেও।

এদিকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা শনিবার (৩ আগস্ট) সন্ধ্যায় গণভবনে অনুষ্ঠিত এক অনানুষ্ঠানিক বৈঠকে দলীয় নেতাকর্মীকে রাজপথে সর্বাত্মক অবস্থানের নির্দেশনা দেওয়ার কথা জানিয়েছেন। আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের তিন নেতার সঙ্গে ওই বৈঠককালে শিক্ষার্থীদের আন্দোলন ঘিরে উস্কানিদাতা মন্ত্রীদের দ্রুত মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়ার পরামর্শ দেওয়া হয় প্রধানমন্ত্রীকে।

শিক্ষার্থীদের আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে আলোচনার জন্য ১৪ দলীয় জোটের পাঁচ নেতাকে দায়িত্ব দেওয়া হয়েছে। সমন্বয়কদের সঙ্গে আলোচনার বিষয়ে গতকাল দিনভর তৎপর ছিলেন তারা। নিজেদের মধ্যে তারা বৈঠক করেছেন। তবে গতকাল রাত পর্যন্ত আলোচনায় বসার জন্য সমন্বয়কদের সঙ্গে যোগাযোগ করতে পারেননি।

শিক্ষার্থীদের আন্দোলনে পুরো দেশ উত্তাল থাকার পরিস্থিতিতে শনিবার বিকেলে আওয়ামী লীগের পরবর্তী কর্মসূচির কথা জানা যায়। রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কর্মসূচি ঘোষণা করেন। তিনি জানান, আওয়ামী লীগ রোববার (আজ) সারাদেশে জমায়েত ছাড়াও সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন পর্যন্ত শোক মিছিল করবে। বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে এ শোক মিছিল করবে তারা। যদিও এর আগেই শুক্র ও শনিবার রাজধানীতে শোক মিছিলের কর্মসূচি দিলেও পরে দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং প্রবল বর্ষণের কারণে তা স্থগিত ঘোষণা করা হয়েছিল।

You might also like
Leave A Reply

Your email address will not be published.