The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

আজ বিকাল সাড়ে তিনটা থেকে ‘বাংলা ব্লকেড’

কোটা সংস্কার ও মেধাভিত্তিক নিয়োগের জন্য ২০১৮ সালে সরকারের জারি পরিপত্র বহালের দাবিতে ঘোষিত ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে আজও (সোমবার) বিকাল সাড়ে তিনটা থেকে কর্মসূচি শুরু হবে। গতকাল রবিবার (৭ জুলাই) আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম প্রথম দিনের কর্মসূচির সমাপনী বক্তব্য দেওয়ার সময়ে রাত পৌনে আটটায় এই ঘোষণা প্রদান করেন।

এ সময় তিনি বলেন, আমরা আজ বাংলা ব্লকেড কর্মসূচি করেছি কারওয়ান বাজার পর্যন্ত। আগামীকাল (সোমবার) আমরা ফার্মগেট পার হয়ে যাবো।

নাহিদ বলেন, আমাদের দাবি মেনে নিন। না হয় ১০০ পারসেট কোটা দিয়ে দিন। ঘোষণা করে দিন— এটা কোটাধারীদের দেশ। আমাদের পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করে ছাত্রধর্মঘট চলবে। পাশাপাশি বাংলা ব্লকেড কর্মসূচিও চলবে। আগামীকাল বিকাল সাড়ে ৩টার সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে জড়ো হয়ে শাহবাগে ব্লকেড কর্মসূচি পালন করবো। সারা দেশে এ কর্মসূচি পালন করারও আহ্বান জানান তিনি।

আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ এক দফা দাবি ঘোষণা করেন। তিনি বলেন, আমাদের চার দফা দাবি ছিল। এখন থেকে আমাদের দাবি একটাই, সব গ্রেডে বৈষম্যমূলক ও অনায্য কোটা বাতিল করে যৌক্তিকভাবে সংস্কার করতে হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.