The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪

আগামীকালের মধ্যে চাকুরীর বয়স ৩৫ প্রজ্ঞাপনের আল্টিমেটাম

ঢাবি প্রতিনিধি: সরকারি চাকুরীতে প্রবেশের বয়সসীমা ৩৫ করে আগামীকালের মধ্যে প্রজ্ঞাপন জারি করার আল্টিমেটাম দিয়েছে ৩৫ প্রত্যাশীরা।

আজ (২০)অক্টোবর রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম বেধে দেন তারা।

সম্মেলনে বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে আমাদের এ দাবি ঝুলে আছে। নানা বাহানায় আমাদের হয়রানি করা হচ্ছে। কিছুদিন আগে যমুনায় আমাদের ওপর হামলাও করে পুলিশ। আমাদের দাবি সুযোগ সবাই কে দিতে হবে। আমরা ৩৫ কার্যকর করেই ঘরে ফিরবো।

সম্মেলনে ৩৫ প্রত্যাশী খাদিজা আক্তার বলেন , দীর্ঘ ১২ বছর ধরে আমরা এ দাবি জানিয়ে আসছি। আজ নয়তো কাল, কাল নয়তো পরশু এভাবে দিনের পর দিন আমাদের ঘোরানো হয়েছে। ৩৫ আমাদের প্রাণের দাবি। কিছুদিন আগে প্রজ্ঞাপনের কথা বলে এখনো সে বিষয়ে সিদ্ধান্ত আসেনি।অন্তবর্তীকালীন সরকারকে ৩৫ দাবিটি মেনে নিতেই হবে।

এসময় বক্তারা জানান আমরা আগামীকাল শাহবাগে অবস্থান নেবো।যদি আগামীকালের মধ্যে প্রজ্ঞাপন জারি করা না হয় কর্মসূচি কঠোর থেকে আরো কঠোরতর হবে। কোনো অনাকাক্ষিত ঘটনা ঘটলে সাধারণ শিক্ষার্থীরা দায়ী থাকবে না বলে এমন মন্তব্য ও করেন ৩৫ প্রত্যাশীরা।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আব্দুল মুয়ীদ চৌধুরীকে প্রধান করে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর বিষয়ে পর্যালোচনা কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যসচিব করা হয় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.