The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪

অবৈধ অনুপ্রবেশ: ভারতে সাজাভোগ শেষে দেশে ফিরলেন ৯ বাংলাদেশি

বৈধ অনুপ্রবেশের দায়ে সাজাভোগ করে দেশে ফিরেছেন ভারতে পাচার হওয়া ৯ বাংলাদেশি নারী। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে ভারত সরকারের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।

ফেরত আসা নারীরা হলেন- শিমা খাতুন, তন্নি, রোজিনা, সুলতানা, লামিয়া, আনোয়ারা খাতুন, সোনিয়া, শাহিরন ও জাহানারা বেগম। তারা দেশের কিশোরগঞ্জ, নারায়গঞ্জ, যশোর ও খুলনা জেলার বাসিন্দা।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ ভূঁইয়া জানান, ভালো কাজের আশায় ওই ৯ বাংলাদেশি নারী দুই বছর আগে দালাল চক্রের মাধ্যমে অবৈধভাবে বিভিন্ন সীমান্ত পথ দিয়ে ভারতে যান। সেখানে তারা বিভিন্ন বাসাবাড়িতে কাজ করার সময় দেশটির পুলিশের হাতে আটক হন। পরে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়। সাজাভোগ শেষে রেসকিউ ফাউন্ডেশন নামে একটি মানবাধিকার সংস্থা তাদের ছাড়িয়ে নিজস্ব শেল্টার হোমে রাখে।

এই কর্মকর্তা আরও জানান, ভারত সরকারের বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে শুক্রবার সকালে তারা দেশে ফিরেছেন। তাদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে জাস্টিস অ্যান্ড কেয়ার ও রাইটস যশোর নামের দুটি মানবাধিকার সংস্থা তাদের পরিবারের কাছে হস্তান্তর করবে।

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ার কর্মকর্তা আরিফা আক্তার ও রাইটস যশোর কর্মকর্তা তৌফিকুজ্জামান বলেন, ফেরত আসা নারীদের নিজস্ব শেল্টার হোমে রাখার পর তাদের নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

সূত্র: ইউএনবি

You might also like
Leave A Reply

Your email address will not be published.