The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

অবশেষে পদত্যাগ করলেন কুবি উপাচার্য

কুবি প্রতিনিধি: অবেশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন পদত্যাগ করেছেন।

মঙ্গলবার (২০আগস্ট) বিশ্ববিদ্যালয়ের আচার্য বরাবর  এ পদত্যাগপত্র জমা দেন তিনি। এ  সংক্রান্ত  একটি পত্র এসেছে প্রতিবেদকের হাতে।

এর আগে গত ১১ আগস্টও তিনি পদত্যাগপত্র জমা দিয়েছিলেন বলে জানা গেছে। তবে সে বিষয়টি নিশ্চিত করতে পারেননি বর্তমান রেজিস্ট্রার মো. মজিবুর রহমান মজুমদার। তবে তৎকালীন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. আমিরুল হক চৌধুরী পদত্যাগপত্র পেয়েছিলেন বলে জানান প্রতিবেদককে।

পদত্যাগপত্রে উপাচার্য অধ্যাপক ড. এএফএম. আবদুল মঈন বলেন, ‘আমি আমার ব্যক্তিগত কারণে উপাচার্যের পদ থেকে এই পত্রের মাধ্যমে অদ্য অপরাহ্ণে পদত্যাগ করিতে আপনার নিকট পদত্যাগপত্র পেশ করিলাম। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়ন অব্যাহত থাকুক এই কামনা করছি। পদত্যাগপত্র গ্রহণ করে আমাকে বাধিত করিবেন।’

এর আগে ২০২২ সালের ৩১ জানুয়ারি অধ্যাপক ড এ এফ এম আবদুল মঈন কুমিল্লা  বিশ্ববিদ্যালয়ের (কুবি) সপ্তম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছিলেন। তিনি ২ বছর ৬ মাস এ দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন ১০ এর (৩) ভাইস-চ্যান্সেলরের পদ শূন্য হইলে কিংবা ছুটি, অনুপস্থিতি, অসুস্থতা বা অন্য কোন কারণে তিনি তাঁহার দায়িত্ব পালনে অসমর্থ হইলে, শূন্য পদে নব-নিযুক্ত ভাইস-চ্যান্সেলর কার্যভার গ্রহণ না করা পর্যন্ত কিংবা ভাইস-চ্যান্সেলর পুনরায় স্বীয় দায়িত্ব পালনে সমর্থ না হওয়া পর্যন্ত চ্যান্সেলরের ভিন্নরূপ সিদ্ধান্ত না থাকা সাপেক্ষে1[প্রো-ভাইস-চ্যান্সেলর], ভাইস-চ্যান্সেলরের দায়িত্ব পালন করিবেন৷

You might also like
Leave A Reply

Your email address will not be published.