The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ২৭শে অক্টোবর, ২০২৪

অন্তবর্তী সরকারের বিরুদ্ধে আন্দোলনের পরিকল্পনা করছে আ.লীগ

ডেস্ক রিপোর্ট: ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা সরকারের পতনের পর ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার গঠিত হয়। এই সরকারের বিরুদ্ধে শিগগিরই আন্দোলনে শুরু করার পরিকল্পনা করছে বাংলাদেশ আওয়ামী লীগ। শুক্রবার (২৫ অক্টোবর) দলটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ভয়েস অব আমেরিকাকে এ তথ্য জানিয়েছেন।

টেলিফোনে ভয়েস আমেরিকাকে তিনি জানান, আমরা আন্দোলন এবং রাজনৈতিক কর্মকাণ্ড শুরু করার পরিকল্পনা করছি।

তিনি আরও জানান, দলের নেতাদের একত্রিত করতে কাজ করা হচ্ছে। অন্তর্বর্তী সরকারের বিরুদ্ধে বিক্ষোভ শুরু করার জন্য অন্যান্য সমমনা রাজনৈতিক শক্তির সাথে যোগাযোগ করা হচ্ছে। আগামী দুই সপ্তাহ বা এক মাস পরে- আমরা আন্দোলনে নামতে পারি।

শফিউল আলম চৌধুরী বলেন, এই সরকার সম্পূর্ণ অসাংবিধানিক। আমরা যদি তাদের বিরুদ্ধে প্রতিবাদ করি, সারাদেশে বিক্ষোভ করি তাহলে এই সরকার আর টিকবে না। আওয়ামী লীগ অন্তর্বর্তী সরকারের সঙ্গে বসতে আগ্রহী নয়।

ছাত্র- জনতার গণঅভুত্থানের মুখে গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে ক্ষমতাচ্যুত হন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিনই তিনি দেশ ছাড়িয়ে পালিয়ে ভারতে চলে যান। শেখ হাসিনার ক্ষমতাচ্যুতির পর আওয়ামী লীগের কয়েক ডজন নেতাও দেশ ছেড়ে পালিয়ে যান। পলাতক এসব নেতার মধ্যে শফিউল আলম চৌধুরী নাদেলও রয়েছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.